Advertisement
১১ মে ২০২৪
Sanjay Leela Bhansali

Gangubai Kathiawadi: ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’-তে সঞ্জয়ের লোকগান! সত্যজিৎ রায়ের পথে হাঁটছেন ভন্সালী?

বলিউড বলছে, এ ভাবে সত্যজিৎ রায়ের ঘরানাকেই যেন এগিয়ে নিয়ে যাচ্ছেন ভন্সালী।

সঞ্জয়ের তৈরি গানে মাটির গন্ধের সঙ্গে থাকবে প্রেমের ছোঁয়া।

সঞ্জয়ের তৈরি গানে মাটির গন্ধের সঙ্গে থাকবে প্রেমের ছোঁয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ১৩:১১
Share: Save:

‘ইনসাল্লাহ’-র একটি গান নাকি নতুন ভাবে সংযোজিত হতে চলেছে ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’-তে? এমনই খবর ঘুরছে বলিউডে। যদিও সঞ্জয় জানিয়েছেন, অন্য কোনও ছবির গান নয়, একদম নতুন একটি গান তিনি তৈরি করছেন তাঁর আগামী ছবির জন্য। ঘটনা প্রকাশ্যে আসতেই কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায়ের সঙ্গে তুলনা হচ্ছে তাঁর। বলিউড বলছে, এ ভাবে সত্যজিৎ রায়ের ঘরানাকেই যেন এগিয়ে নিয়ে যাচ্ছেন ভন্সালী।

আরও খবর, সঞ্জয়ের তৈরি গানে মাটির গন্ধের সঙ্গে থাকবে প্রেমের ছোঁয়া। নিজের গান তৈরি প্রসঙ্গে ভন্সালীর দাবি, তিনি একাধিক পরিচালক, কণ্ঠশিল্পীর থেকে অনুপ্রাণিত। প্রসঙ্গত, অতীতে রাজ কপূর অনেক গানের কথা, সুর নিজে তৈরি করে তুলে দিয়েছেন শঙ্কর-জয়কিষণের হাতে। সেই গানগুলো আজও জনপ্রিয়। একই ভাবে রাজ খোসলাও তাঁর তৈরি গান তুলে দিতেন লক্ষ্মীকান্ত-প্যায়ারেলালকে। পরবর্তী কালে সবগুলোই সুপারহিট। একই ভাবে সঞ্জয় অনুপ্রাণিত লতা মঙ্গেশকরের গানের থেকেও। তাঁর দাবি, শিল্পীর গাওয়া বহু গানের আঙ্গিকে তৈরি হয়েছে তাঁর ছবির একাধিক গান।

বলিউডের গুঞ্জন অনুযায়ী, গান ছাড়াও ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ এবং ‘ইনসাল্লাহ’-র মধ্যে আরও ২টি মিল রয়েছে। ২টিরই পরিচালক সঞ্জয় লীলা ভন্সালী। এবং ২টিরই নায়িকা আলিয়া ভট্ট। ‘দেবদাস’-এর পর ‘ইনসাল্লাহ’ ছবিতে আরও এক বার জুটি বাঁধার কথা ছিল শাহরুখ খান-সঞ্জয়ের। পরিচালকের ঘনিষ্ঠ মহল জানিয়েছে, আপাতত সেই ছবি হচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE