Advertisement
০৬ মে ২০২৪
Harman Baweja

হৃতিকের সঙ্গে তুলনায় জেরবার হয়েছেন! সাফল্যে ফিরে সমালোচকদের কী জবাব দিলেন হরমন?

‘লুক’-এর কারণে বলিউড তারকা হৃতিক রোশনের সঙ্গে বার বার তুলনা হয়েছে তাঁর। বলিউডে পা রেখে প্রথম দফায় সাফল্যও পাননি। সম্প্রতি ‘স্কুপ’-এর সৌজন্যে চর্চায় ফিরেছেন অভিনেতা হরমন বাওয়েজা।

Scoop actor Harman Baweja takes a sly dig at his comparisons with Bollywood actor Hrithik Roshan.

হৃতিক রোশন ( বাঁ দিকে )। হরমন বাওয়েজা ( ডান দিকে )। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ১৮:০৬
Share: Save:

বলিউডে প্রথম ইনিংসে প্রায় ধরাশায়ী তিনি। প্রথম ছবি মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। পরের গুটিকয়েক ছবিও তেমন ভাবে চলেনি। তার উপরে হৃতিক রোশনের মতো চেহারা তাঁর। নাচেও বেশ পটু। তাঁর ‘লুক’ দেখে তাঁকে ‘হৃতিক রোশন লাইট’ বলেও অভিহিত করতে পিছপা হননি দর্শক। সব মিলিয়ে অভিনয় জীবনের গোড়ার দিকে ব্যর্থতা ছাড়া কিছুই জোটেনি হরমন বাওয়েজার কপালে। তবে অভিনয়ের দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছেন তিনি। বলিউড পরিচালক হনসল মেহতার ‘স্কুপ’ সিরি়জে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছে হরমন। নজর কেড়েছেন দর্শক থেকে সমালোচক, সবার। সাফল্যের মুখ দেখে এ বার এক সময়ের নিন্দকদেরও সপাট জবাব দিলেন অভিনেতা।

মুক্তির পর থেকেই দর্শকের মুখে মুখে ঘুরছে ‘স্কুপ’। সাংবাদিক জিগনা ভোরার লেখা বই ‘বিহাইন্ড বারস্‌ ইন বাইকুল্লা: মাই ডেজ় ইন প্রিজ়ন’-এর উপর ভিত্তি করে তৈরি এই ওয়েব সিরিজ়। সেই সিরিজ়ে এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন হরমন। চর্চিত এই সিরিজ়ে প্রশংসিত হয়েছে তাঁর কাজ। সম্প্রতি সমাজমাধ্যমে ওই সিরিজ়ের প্রচারার্থেই একটি ভিডিয়ো পোস্ট করেন হরমন। সেখানে নিজের সমালোচক, অর্থাৎ ‘ক্রিটিক’দের ‘ক্রিটিক রোশন’ বলে উল্লেখ করেন অভিনেতা। তাঁর ভবিষ্যৎ নাকি একেবারেই ‘রোশন’ নয়, এমন একটি শিরোনাম দেখিয়েও বিরক্তি প্রকাশ করেন হরমন। হরমনের এই ভিডিয়ো থেকে স্পষ্ট, এক সময় হৃতিকের সঙ্গে তাঁর যে তুলনা টানা হত, তা এখনও ভোলেননি তিনি। তবে তিক্ততার বশে নয়, বরং মজার ছলেই এই ভিডিয়োয় সমালোচকদের কটাক্ষ করেছেন অভিনেতা। সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো।

অভিনেতা হিসাবে নিজের প্রথম ইনিংসে ব্যর্থতার পরে প্রযোজনাতেই মন দিয়েছিলেন হরমন। দীর্ঘ দিন ধরে ক্যামেরামুখী হননি তিনি। এমনকি, যে সুঠাম চেহারার জন্য হৃতিক রোশনের সঙ্গে তাঁর তুলনা টানা হত, সেই চেহারাও আর ধরে রাখতে পারেননি তিনি। ‘স্কুপ’ সিরিজ়ে অভিনয় করার জন্য তাঁকে নাকি রীতিমতো ‘ব্ল্যাকমেল’ করেছিলেন পরিচালক। তার পরেই নাকি জেসিপি হর্ষবর্ধন শ্রফের ভূমিকায় অভিনয় করতে রাজি হন হরমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Harman Baweja Hrithik Roshan Hansal Mehta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE