Advertisement
০৩ মে ২০২৪
Shah Rukh Khan

বেঁচে আছেন বাদশা, ‘জওয়ান’-এর প্রথম গান শাহরুখের কোন কোন পুরনো ছবির স্মৃতি উস্কে দিল?

‘জওয়ান’-এর প্রথম গান প্রকাশ্যে এল। ‘জিন্দা বান্দা’ মুক্তি পেতেই উৎফুল্ল বাদশার অনুরাগীরা।

Shah Rukh Khan

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৪:২৬
Share: Save:

সোমবার সকাল সকাল একটা টুইটবার্তা— ‘‘জীবনের নীতির উপর যখন আঘাত আসে, তখন লড়াই করা প্রযোজন। কারণ, এই যুদ্ধটাই আমাদের বাঁচিয়ে রাখে।’’ টুইট করেছেন শাহরুখ খান। সোমবার প্রকাশ্যে এল ‘জওয়ান’ ছবির প্রথম গান ‘জিন্দা বান্দা’। গান প্রকাশের আগে টুইট করে নিজস্ব স্টাইলে অনুরাগীদের আগাম বার্তা দিলেন শাহরুখ।

কোনও নতুন চমক নয়, শাহরুখ খানকে দর্শক যে ভাবে দেখতে স্বচ্ছন্দ, সেই ভাবেই হাজির হলেন বাদশা। ‘পাঠান’ এখন অতীত। পুরনো লুকে নতুন ভাবে দর্শকের মন জয় করতে উদ্যোগী শাহরুখ। জেলের সেট। চোখে কালো চশমা এবং পরনে লাল শার্ট ও কালো ট্রাউজ়ারে নাচছেন বাদশা। সঙ্গে রয়েছে তাঁর প্রমীলা বাহিনী। গানের ছন্দ থেকে শুরু করে নাচে রয়েছে পরিচিত দক্ষিণী সিনেমার ছোঁয়া। হবে না-ই বা কেন? জনপ্রিয় দক্ষিণী সঙ্গীত পরিচালক অনিরুদ্ধ ছবির সঙ্গীত করেছেন। এই গানটি তাঁরই গাওয়া। পরিচালক অ্যাটলিও দক্ষিণী ইন্ডাস্ট্রিরই অংশ।

এই গান দেখলে শাহরুখের ‘হ্যাপি নিউ ইয়ার’ বা ‘চেন্নাই এক্সপ্রেস’-ছবির কথা মনে পড়তে পারে। কারণ সাধারণ দর্শকের কথা ভেবেই যে গানটি তৈরি, তা স্পষ্ট। চেন্নাইতে প্রায় পাঁচ দিন ধরে এই গানে শুটিং সেরেছিল ইউনিট। সেটে ছিলেন প্রায় ১০০ নৃত্যশিল্পী। কারণ সূত্রের দাবি, ছবির প্রথম গানের জন্য শাহরুখ বা অ্যাটলি— দু’জনেই দর্শককে চমকে দিতে চেয়েছিলেন। গানের বাজেটও নেহাত কম ছিল না। গানটির শুটিংয়ে খরচ হয়েছিল প্রায় ১৫ কোটি টাকা।

গত ১০ জুলাই মুক্তি পেয়েছে ‘জওয়ান’ ছবির প্রিভিউ। তার পর থেকেই এই ছবি নিয়ে অনুরাগীদের মধ্যে কৌতূহলের পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী। ২ মিনিট ১২ সেকেন্ড দৈর্ঘ্যের প্রিভিউয়ে একাধিক রূপে ধরা দিয়েছেন শাহরুখ। সেখানে যেমন ‘বাহুবলী’র আদলে তাঁর আগমন আছে, তেমন ‘জোকার’-এর আদলে মুখোশের পিছনে সেই বাঁকা হাসিও আছে। আবার ‘মুন নাইট’-এর মতো গোটা শরীরে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় বর্শা হাতে ঘুরে দাঁড়ানোও আছে প্রিভিউয়ে। ছবির প্রচার ঝলকেই শাহরুখকে দেখে মুগ্ধ অনুরাগীরা। পাশাপাশি নজর কেড়েছেন নয়নতারা ও দীপিকাও। এক ঝলক দেখা গিয়েছে দক্ষিণী তারকা বিজয় সেতুপতি ও বলিউড অভিনেত্রী সান্য মলহোত্রকে। আগামী ৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে অ্যাটলি পরিচালিত এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE