Advertisement
১৭ মে ২০২৪
Jawan Update

‘পাঠান’ মন্ত্রেই ভরসা শাহরুখের, ‘জওয়ান’-এর আগেই মুখে কুলুপ আঁটলেন বাদশা

বছরের শুরুতে ‘পাঠান’। তার মাস ছয়েক পরে ‘জওয়ান’। বক্স অফিসে সাফল্যের স্বাদ পেয়ে আরও আগ্রাসী শাহরুখ খান। ছবি মুক্তির এক মাস আগে প্রচার বাড়াতে কোন নতুন কৌশল রপ্ত করলেন বাদশা?

Shah Rukh Khan

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১৮:৫২
Share: Save:

বছরের শুরুতে ‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার ছবি উপহার দিয়েছেন দর্শক ও অনুরাগীদের। তার মাস ছয়েক পরে এ বার ‘জওয়ান’-এর পালা। আরও একটি অ্যাকশন ও বিনোদনে ভরপুর ছবি নিয়ে ফিরছেন শাহরুখ খান। ‘জওয়ান’-এর আনুষ্ঠানিক ঘোষণার পর থেকেই ছবির জন্য মুখিয়ে ছিলেন দর্শক ও অনুরাগীরা। গত ১০ জুলাই ছবির প্রিভিউ মুক্তি পাওয়ার পর সেই উদ্দীপনা আরও বেড়ে গিয়েছে। প্রিভিউয়ের দেখা মিলেছে শাহরুখ-সহ ছবির বাকি তারকাদেরও। তাঁদের মধ্যে রয়েছেন নয়নতারা, দীপিকা পাড়ুকোন, বিজয় সেতুপতির মতো শিল্পীরা। এক দিকে শাহরুখের ক্যারিশ্মা, অন্য দিকে নয়নতারা, দীপিকা, বিজয় সেতুপতির মতো তাবড় অভিনেতাদের উপস্থিতি— সব মিলিয়ে ‘জওয়ান’ নিয়ে উত্তেজনা প্রায় আকাশছোঁয়া। এত তারকার সমাগম ছবির অন্যতম ইউএসপি। প্রচার ছাড়াই আলোচনায় রয়েছে ‘জওয়ান’। ছবি মুক্তির এক মাস আগে ছবি নিয়ে আরও এক বড়সড় সিদ্ধান্ত নিলেন বাদশা নিজে।

জানুয়ারিতে ‘পাঠান’ মুক্তির আগে ছবির কোনও প্রচারমূলক অনুষ্ঠানে দেখা যায়নি শাহরুখকে। শুধু তাই-ই নয়, শাহরুখকে ছাড়াও কোনও প্রচারমূলক অনুষ্ঠান করেনি যশরাজ ফিল্মসও। সমাজমাধ্যমের পাতায় স্রেফ ‘আস্ক এসআরকে’-এর মাধ্যমেই ছবির প্রচার সেরেছিলেন শাহরুখ। তাতেই ছক্কা হাঁকিয়েছিল ছবি। ‘পাঠান’ মুক্তির দিন কয়েক পরে শেষমেশ সাংবাদিকদের মুখোমুখি হয়েছিল ‘টিম পাঠান’। সেই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন শাহরুখ-সহ দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম ও পরিচালক সিদ্ধার্থ আনন্দ। খবর, ‘জওয়ান’-এর ক্ষেত্রে একই পরিকল্পনা রয়েছে নির্মাতাদের। যে কোনও প্রচারমূলক অনুষ্ঠানের থেকে শাহরুখের ‘আস্ক এসআরকে’-র আবেদন যে কয়েক গুণ বেশি, তা উপলব্ধি করে ফেলেছেন নির্মাতারা। তাই বিপণন কৌশলের পিছনে অযথা খরচ করতে চাইছেন না তাঁরা। বরং দর্শকের মধ্যে উত্তেজনা বাড়াতে কিছু নতুন ধরনের অনুষ্ঠান করার কথা ভাবছেন অ্যাটলি-সহ ‘টিম জওয়ান’।

আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে অ্যাটলি পরিচালিত ছবি ‘জওয়ান’। ঠিক এক মাস আগে নিজের নতুন পোস্টারের ঝলক প্রকাশ্যে এনেছেন শাহরুখ। নেড়া মাথার শাহরুখের পোস্টারেই সাড়া পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে নয়নতারা ও বিজয় সেতুপতির পোস্টারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Jawan Pathan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE