Advertisement
০২ মে ২০২৪
SRK on Aryan Khan drug case

মাদককাণ্ডে হাজতবাস হয়েছিল পুত্রের, সেই ঘটনায় এত দিনে মুখ খুললেন শাহরুখ!

ছেলে আরিয়ানের মাদককাণ্ড অনেক কিছু শিখিয়েছিল শাহরুখ খানকে। গত বছর আকাশছোঁয়া সাফল্যের মুখ দেখেছেন বাদশা। কিন্তু ভোলেননি সেই অন্ধকার দিনগুলির শিক্ষা।

Shah Rukh Khan might have spoken about his son Aryan khans arrest for the first time since 2021

আরিয়ান খান এবং শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৪:৪০
Share: Save:

২০২১ সালে মাদককাণ্ডে গ্রেফতার হয়েছিলেন শাহরুখ খানের পুত্র আরিয়ান খান। প্রায় এক মাস ছিলেন হাজতে। সম্প্রতি একটি পুরস্কার গ্রহণ করে সেই ঘটনা নিয়ে মুখ খুললেন শাহরুখ। গত বছর শাহরুখের তিনটি ছবিই বক্স অফিসে চূড়ান্ত সাফল্যের মুখ দেখেছে। কিন্তু একই সঙ্গে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলা কমিয়ে দিয়েছেন শাহরুখ। বদলে নিজের অনুরাগীদের সঙ্গে সরাসরি সমাজমাধ্যমের কথা বলেন আজকাল। কিন্তু সম্প্রতি একটি পুরস্কার গ্রহণ করে তিনি তাঁর বক্তৃতায় তাঁর জীবনের কিছু অন্ধকার সময়ের কথা উল্লেখ করেন।

‘‘গত ৪-৫ বছরের যাত্রাটা আমাদের পরিবারের জন্য বেশ রুক্ষ ছিল। আমি জানি, কোভিডের কারণে নিশ্চয়ই আরও অনেকের ক্ষেত্রেও তাই। আমার সব ছবি ফ্লপ করে। অনেকেই আমার কেরিয়ার শেষ হয়ে যাওয়ার শ্রদ্ধার্ঘ্যও লিখে ফেলেছিল!’’ বলতে বলতে শাহরুখ এই সিনেমা বিশারদদের রসিকতা করে ‘মূর্খ’ বলেও সম্বোধন করেন। তার পর নিজের ব্যক্তিগত জীবনের প্রসঙ্গে তোলেন।

তিনি বলেন, ‘‘ব্যক্তিগত জীবনে কিছু অপ্রীতিকর এবং বিরক্তিকর ঘটনা ঘটেছে বললেও কম বলা হয়। কিন্তু তাতে আমার একটা শিক্ষা হয়েছে। চুপচাপ থাকো, একদম নিস্তব্ধে কাজ করো, নিজের আত্মসম্মান বজায় রেখে চুপচাপ পরিশ্রম করে যাও। কারণ, অনেক সময় যখন মনে হয়, জীবনে সব ভালই চলছে, কী ভাবে যে জীবন তোমার পরীক্ষা নেবে, বুঝতেও পারবে না! কিন্তু এই সময়ই আরও সততার আর আশা নিয়ে নিজের গল্প নিজেই লেখা উচিত।’’ সরাসরি না বললেও তিনি যে পুত্র আরিয়ানের গ্রেফতারের কথাই বললেন, তা স্পষ্ট। কর্ডেলিয়া ক্রুজ় কাণ্ডের যাবতীয় অভিযোগ অবশ্য পরে খারিজ করে দেয় আদালত এবং আরিয়ান সম্পূর্ণ নির্দোষ প্রমাণিত হন। কিন্তু সে সময় প্রায় এক মাস জেলে থাকতে হয়েছিল তাঁকে। অনেক দরজায় কড়া নেড়েও ছেলের জন্য তার আগে জামিন জোগাড় করতে পারেননি শাহরুখ।

বক্তৃতা শেষ করেন নিজের ছবি ‘ওম শান্তি ওম’-এর একটি সংলাপ দিয়ে। ‘যত ক্ষণ না শেষটা আনন্দের হয়, তত ক্ষণ সেটা শেষ হয় না’।

একই অনুষ্ঠানে শাহরুখ ‘পাঠান’ আর ‘জওয়ান’-এর অতুলনীয় বক্স অফিস সাফল্যের জন্য দর্শককে ধন্যবাদ দেন। তিনি স্বীকার করেন, যাঁরা এই ছবিগুলি দেখেছেন, তাঁদের মধ্যে অনেকেই হয়তো তাঁর অভিনয়ের ভক্ত নন। কিন্তু তাঁর পাশে দাঁড়াতেই তাঁর সিনেমা হলে গিয়েছেন। সেই জন্য তিনি কৃতজ্ঞ। গত বছর ‘পাঠান’, ‘জওয়ান’ এবং ‘ডাঙ্কি’ মিলে বিশ্ব জুড়ে ২৫০০ কোটির বেশি ব্যবসা করেছে। শাহরুখ এখনও তাঁরা আগামী ছবি নিয়ে কোনও ঘোষণা করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE