Advertisement
২৪ জুন ২০২৪
Pathan box office collection in Kashmir

৩২ বছর পর সিনেমা ফিরল কাশ্মীরে, শাহরুখের কাছে কৃতজ্ঞ হলের মালিকরা

শো হাউসফুল, প্রেক্ষাগৃহের বাইরে লম্বা লাইন, ৩২ বছর পর এমন বিরল দৃশ্যের সাক্ষী ভূস্বর্গবাসী। নেপথ্যে শাহরুখ খান।

Pathaan Revives Cinema in Kashmir

কাশ্মীরে এখনও হাউসফুল শাহরুখের ‘পাঠান’। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১২
Share: Save:

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত ছবি ‘পাঠান’। মুক্তির পর থেকে নিত্যনতুন নজির গড়ছে এই ছবি। এই ছবিতে চার বছর পর শাহরুখের প্রত্যাবর্তন। ‘পাঠান’ এর হাতে ধরে ভূস্বর্গে (কাশ্মীর) সিনেমার প্রত্যাবর্তন। প্রায় ৩০ বছর পর শ্রীনগরে ফিরল সিনেমা। তৃতীয় সপ্তাহে পা দিতে চলেছে এই ছবি। এখনও শো হাউসফুল, প্রেক্ষাগৃহের বাইরে লম্বা লাইন। এমনই বিরল দৃশ্যের সাক্ষী ভূস্বর্গবাসী। এত বছর পর কাশ্মীরের দর্শকদের হলমুখী করার জন্য শাহরুখের প্রতি কৃতজ্ঞ হল মালিকরা।

এই ছবি দর্শকের যে ভালবাসা পাচ্ছে তাতে কৃতজ্ঞ টিম ‘পাঠান’। শ্রীনগরের একটি নামজাদা মাল্টিপ্লেক্স প্রায় ৬টি শো চলছে এই ছবির। তৃতীয় সপ্তাহেও হাউসফুল ছবির শো। উচ্ছ্বসিত হল মালিকরা। আইনক্সের তরফে টুইটে লেখা হয়েছে, ‘‘আমরা শাহরুখ খানের প্রতি কৃতজ্ঞ। এত বছর কোনও ছবি হাউসফুল দেখেনি উপত্যাকার মানুষ, এই প্রথম! তোমাকে ধন্যবাদ শাহরুখ।’’

শ্রীনগর আইনক্সের এক কর্মী বলেন, ‘‘ছবিটি ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে, আমরা এতটা ভাল সাড়া পাব ভাবিনি। ৩২ বছর পর সিনেমা হল খুলল কাশ্মীরে, তাও শাহরুখের ছবির জন্য। বহু মানুষ আসছেন এই ছবিটিকে হলে দেখার জন্য। এখনও প্রযন্ত প্রায় ১১,০০০ মানুষ দেখেছেন এটি। শুধু শ্রীনগরের লোকেরাই নন, কাশ্মীরের অন্যান্য জেলা থেকেও দর্শক আসেছে শাহরুখের ছবি দেখতে।’’

১৯৯০ সালের আগে প্রায় ১২ টি হল ছিল কাশ্মীরে। কিন্তু একে একে সব কটি হল বন্ধ হয় যায়। আবারও ৩২ বছর পর ‘পাঠান’-এর হাত ধরে সিনেমা ফিরল কাশ্মীরে। দেশজুড়ে যে বিপুল সাড়া ফেলেছে এই ছবি তা নেই সন্দেহের অবকাশ নেই। ছবি মুক্তির পর তিন নম্বর সপ্তাহেই এই ছবির মোট আয় ৯৫০ কোটি। আর কিছু দিনের মধ্যে তা ১০০০ কোটি ছাড়িয়ে যাবে, আশা নির্মাতাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE