Advertisement
১১ মে ২০২৪
Don 3

ফের ফস্কালেন ফারহান! ‘ডন ৩’-এর জন্য কি শাহরুখের নাগাল পাবেন না পরিচালক?

২০০৬ সালে মুক্তি পেয়েছিল ‘ডন’। ২০১১ সালে, ‘ডন ২’। তার পর থেকে গত এক যুগ ধরে ‘ডন ৩’-এর জন্য অপেক্ষা করে রয়েছেন অনুরাগীরা।

Ritesh Sidhwani of Excel Entertainment confirms Don 3, reveals that Farhan Akhtar is finishing script

কেন ফারহানের ‘ডন ৩’ ছবিতে অভিনয় করতে চাইছেন না শাহরুখ? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ২১:১৭
Share: Save:

ফের ফ্যাসাদে ফারহান আখতার। এ বারের কারণ ‘ডন ৩’। পরিচালক হিসাবে ফারহানের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজ়ি ‘ডন’। ২০০৬ সালে ‘ডন’, ২০১১ সালে মুক্তি পায় ‘ডন ২’। এই দুই ছবির মাধ্যমে বক্স অফিস সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসাও অর্জন করেছিলেন ফারহান। অমিতাভ বচ্চনের পরে ‘ডন’ হিসাবে নিজের আলাদা একটা পরিচিতি তৈরি করেছিলেন শাহরুখ খান। তবে ২০১১ সালে ‘ডন ২’ মুক্তির পরে এই চরিত্র থেকে লম্বা বিরতি নেন তিনি। তার পর কেটে গিয়েছে এক যুগেরও বেশি সময়। চলতি বছরে ফের চর্চা শুরু হয় ‘ডন ৩’ নিয়ে। কানাঘুষো শোনা যায়, চিত্রনাট্য লেখার কাজ নাকি প্রায় শেষ করে ফেলেছেন ফারহান। তার পরেই হোঁচট। ‘ডন ৩’ ছবির জন্য নাকি সায় দেননি শাহরুখ খান। শাহরুখ ‘ডন’ চরিত্রে না ফিরলে তাঁর জায়গা নেবেন কে? আপাতত সেই চিন্তাই ফারহানের মাথায়।

চলতি বছরে কর্মজীবনের অন্যতম সেরা সময় উপভোগ করছেন শাহরুখ। বছর শুরু করেছেন সুপারহিট ছবি দিয়ে। বক্স অফিসে প্রায় ১,১০০ কোটি টাকার ব্যবসা করেছে তাঁর ছবি ‘পাঠান’। যশরাজ ফিল্মস প্রযোজিত এই ছবির সাফল্যের পরে আরও এক অ্যাকশন ঘরানার ছবিতে দেখা যাবে শাহরুখকে। আগামী সেপ্টেম্বরে মুক্তি পেতে চলেছে তাঁর প্রথম প্যান ইন্ডিয়ান ছবি ‘জওয়ান’। তার পরেই লাইনে রয়েছে রাজকুমার হিরানি পরিচালিত ছবি ‘ডাঙ্কি’। কেরিয়ারের এই পর্যায়ে এসে ‘মাস এন্টারটেনার’ ঘরানার ছবির দিকেই আগ্রহ বেশি শাহরুখের। আট থেকে আশির মনোরঞ্জন করতে পারবে, এমন ছবিকেই সময় দিতে চান তিনি। শোনা যাচ্ছে, ‘ডন ৩’-এর চিত্রনাট্য পড়ে শাহরুখের মনে হয়েছে, এই ছবি নাকি সেই ঘরানার সঙ্গে খাপ খাচ্ছে না। তাই ‘ডন ৩’ ছবির জন্য প্রাথমিক ভাবে সায় দেননি বাদশা।

শুধু তাই নয়, ‘ডন’ ও ‘ডন ২’ ছবিতে আন্তর্জাতিক তারকা প্রিয়ঙ্কা চোপড়ার সঙ্গে জুটি বেঁধে কাজ করেছিলেন শাহরুখ। কানাঘুষো শোনা যায়, ছবির শুটিং চলাকালীন নাকি একে অপরের প্রেমে পড়েছিলেন শাহরুখ ও প্রিয়ঙ্কা। সেই প্রেম-চর্চার জল গড়িয়েছিল শাহরুখ ও তাঁর স্ত্রী গৌরীর বিবাহবিচ্ছেদের কানাঘুষো পর্যন্ত। স্ত্রীকে ঠান্ডা করতে শাহরুখ কথা দিয়েছিলেন, আর কখনও প্রিয়ঙ্কার সঙ্গে কাজ করবেন না তিনি। এত বছর ধরে সেই কথার অন্যথা করেননি শাহরুখ। বলিপাড়ায় ফিসফাস, হয়তো এই কারণের জন্যই ‘ডন ৩’ ছবিকেও না বলছেন তারকা। যদিও এখনও পর্যন্ত ছবির নায়িকা চূড়ান্ত হয়নি বলেই খবর।

ফারহান তাঁর শেষ ছবি পরিচালনা করেছেন প্রায় এক যুগ আগে। তার পর ব্যস্ত ছিলেন অভিনয় নিয়েই। এ বার ফের ক্যামেরার পিছনে ফিরতে চান তিনি। ‘ডন ৩’-কে গুরুত্ব দিয়ে ইতিমধ্যে নাকি ছবির চিত্রনাট্য লেখা প্রায় শেষ করে এনেছেন ফারহান। তবে শাহরুখ প্রত্যখ্যান করলে ‘ডন’ হিসাবে তাঁর জুতোয় পা গলাবেন কে, তা নিয়ে কৌতূহল থেকেই যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Don 3 Shah Rukh Khan Farhan Akhtar Upcoming Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE