Advertisement
০১ মে ২০২৪
The Kerala Story

হল থেকে সরানো হল ‘দ্য কেরালা স্টোরি’, সুপ্রিম কোর্টকে কী বলল তামিলনাড়ু সরকার?

তামিলনাড়ুর সব সিনেমা হল থেকে সরিয়ে নেওয়া হয়েছে বিতর্কিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’। সুপ্রিম কোর্টে যান নির্মাতারা। শীর্ষ আদালতকে কী জবাব দিল সে রাজ্যের সরকার?

The Kerala Story screening cancelled due to poor audience response tamil nadu govt told supreme court

‘দ্য কেরালা স্টোরি’ প্রসঙ্গে কী বলল তামিলনাড়ু সরকার? — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৭:৪৯
Share: Save:

পশ্চিমবঙ্গে নিষিদ্ধ করা হয়েছে ‘দ্য কেরালা স্টোরি’ ছবিকে। তামিলনাড়ুর হলগুলি থেকে সরিয়ে ফেলা হয়েছে এই ছবি। এই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যান ছবির নির্মাতারা। নির্মাতাদের আর্জি ছিল, তামিলনাড়ুর প্রেক্ষাগৃহে এই ছবি চলাকালীন সরকার নিরাপত্তার ব্যবস্থা করুক।

পশ্চিমবঙ্গই প্রথম রাজ্য, যেখানে ‘কেরালা স্টোরি’ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তবে তামিলনাড়ু এবং কেরলেও বিক্ষিপ্ত ভাবে এই ছবিকে ঘিরে অশান্তি সৃষ্টি হয়েছে। কেরলে এই ছবিকে বেশি প্রেক্ষাগৃহই দেওয়া হয়নি বলে অভিযোগ। এ ছাড়া, তামিলনাড়ুতে অশান্তির জন্য বেশ কিছু প্রেক্ষাগৃহে ছবির প্রদর্শন বন্ধ হয়ে গিয়েছে। ফলে সেখানেও নিরাপত্তা দাবি করেন নির্মাতারা।

দিন কয়েক আগেই তামিলনাড়ুর মাল্টিপ্লেক্স ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জানান, কিছু মাল্টিপ্লেক্স এই ছবি চালাচ্ছিল। তবে তাঁরাও হল থেকে সরিয়ে দিয়েছে এই ছবি।

গোটা ঘটনায় শীর্ষ আদলতকে তামিলনাড়ু সরকার জবাব দিয়ে বলে, ‘‘মাল্টিপ্লেক্সের কর্ণধাররা সিদ্ধান্ত নিয়ে হল থেকে ছবিটি সরিয়ে দিয়েছেন। কারণ, বক্স অফিসে একেবারে মুখ খুবড়ে পড়েছে এই ছবি। বড় কোনও তারকা না থাকায় হলে এই ছবি দেখতে লোক আসছে না। এমন অবস্থায় দর্শকের উৎসাহ বৃদ্ধি করতে তো আর সরকার পারে না।’’ অন্য দিকে, বিজেপিশাসিত রাজ্যগুলিতে এই ছবি রমরমিয়ে চলছে। ইতিমধ্যে মধ্যপ্রদেশে ছবিটিকে করমুক্ত ঘোষণা করা হয়েছে। একই পথে হেঁটেছে উত্তরপ্রদেশও। ফলত, মাত্র ৯ দিনেই এই ছবি ১০০ কোটির গণ্ডি পার করেছে। খুব শীঘ্রই ১৫০ কোটি পার করবে বলেই অনুমান সিনেমা বিশেষজ্ঞদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE