Advertisement
০১ মে ২০২৪
Shah Rukh Khan

লড়াইয়ের দিনগুলোর স্মৃতি এখনও স্পষ্ট, কোন তারকার বাড়িতে বসে পাত পেড়ে খেতেন শাহরুখ?

একরাশ স্বপ্ন নিয়ে মাত্র ২৫ বছর বয়সে দিল্লি থেকে মুম্বইয়ে এসেছিলেন শাহরুখ খান। তিন দশকের বেশি সময়ের বিস্তৃত অভিনয় জীবনের পর এখন বলিউডের বাদশা তিনি।

Shah Rukh Khan reveals which actor’s family fed him food during his struggling days

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৯:৪২
Share: Save:

জন্মসূত্রে দিল্লির অত্যন্ত সাধারণ পরিবারের ছেলে। তবে কর্মসূত্রে এখন বলিউডের বাদশা তিনি। গোটা বিশ্বের অন্যতম জনপ্রিয় তারকা। তিনি শাহরুখ খান। বলিউড তথা হিন্দি বিনোদন জগতে কাটিয়ে ফেলেছেন তিন দশকের বেশি সময়। প্রেমের নায়ক থেকে শুরু করে অ্যাকশন হিরো— সব ধরনের চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন তিনি। অনুরাগীদের কাছে তিনিই ‘কিং খান’। বক্স অফিস পরিসংখ্যানের নিরিখে গত বছর ‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’র হাত ধরে হিটের হ্যাটট্রিক করেছেন শাহরুখ। তবে সাফল্যের শীর্ষে পৌঁছেও অভিনয় জীবনের প্রথম দিকে লড়াইয়ের দিনগুলো ভোলেননি তিনি। মুম্বইয়ে নিজের জমি শক্ত করার জন্য যখন লড়াই করছেন শাহরুখ, সেই সময় খিদে পেলেই নাকি এক তারকার বাড়িতে গিয়ে হাজির হতেন অভিনেতা। তিনি কে, জানেন?

Shah Rukh Khan reveals which actor’s family fed him food during his struggling days

শাহরুখ-সলমন। ছবি: সংগৃহীত।

এক সাক্ষাৎকারে শাহরুখ জানান, গৌরী খানের সঙ্গে সংসার পাতার পর নাকি একটি ছোট্ট বাড়িতে থাকতেন তিনি। সেই বাড়ি আদপে ছিল একটি প্রযোজনা সংস্থার অফিস। তখনও ‘মন্নত’-এ পা রাখেননি তিনি। সেই সময় থেকে নাকি সব সময় সলমন খান ও তাঁর গোটা পরিবারকে পাশে পেয়েছেন তিনি, জানান শাহরুখ। সলমনের সঞ্চালিত রিয়্যালিটি শো ‘দশ কা দম’-এ এসে শাহরুখ জানান, সলমন ও তাঁর বাবা সেলিম খান নাকি সব সময় তাঁর পাশে থেকেছেন। দিল্লি থেকে মুম্বইয়ে আসার পরে নাকি মাঝে মধ্যেই সলমনের বাড়িতে খাবার খেতে চলে যেতেন তিনি। শাহরুখ আরও জানান, সেলিম খানের আশীর্বাদেই নাকি অভিনয় জগতে এত উন্নতি করতে পেরেছেন তিনি।

বলিউডের ‘কর্ণ অর্জুন’ তাঁরা। পর্দার পাশাপাশি ক্যামেরার নেপথ্যেও সর্বদা বন্ধুত্বপূর্ণ সমীকরণই থেকেছে শাহরুখ ও সলমনের মধ্যে। মাঝে কয়েক বছরের মনোমালিন্য সত্ত্বেও কখনও সম্পর্ক ভাঙেননি দুই তারকা। গত বছর শাহরুখের ‘পাঠান’ ছবিতে বিশেষ চরিত্রে দেখা গিয়েছিল সলমনকে। অন্য দিকে, সলমনের ছবি ‘টাইগার ৩’ ছবিতে বিশেষ চরিত্রে দেখা গিয়েছে শাহরুখকেও। খবর, এর পর ‘পাঠান ভার্সেস টাইগার’ ছবিতে নাকি একসঙ্গে কাজ করতে চলেছেন দুই তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Salman Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE