Advertisement
২১ জুলাই ২০২৪
Jawan Box Office Collection

‘পাঠান’-এর থেকে কমপক্ষে ২৮ কোটি এগিয়ে লাফ ‘জওয়ান’-এর! বক্স অফিসে রাজত্ব বাদশারই

জানুয়ারিতে ‘পাঠান’। সেপ্টেম্বরে ‘জওয়ান’। মাঝে অতিবাহিত প্রায় আট মাস। আট মাসের ব্যবধানেও বক্স অফিসের সিংহাসন থেকে নড়লেন না শাহরুখ খান। বরং ‘জওয়ান’ মুক্তির প্রথম দিনেই আরও পোক্ত হল তাঁর রাজত্ব।

Shah Rukh Khan’s action film to deliver biggest Bollywood opening of all time, will outperform Pathaan by rupees 28 crore

‘জওয়ান’ ছবিতে শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ২০:১৩
Share: Save:

২৫ জানুয়ারি, ২০২৩। বছর চারেকের বিরতির পর বড় পর্দায় প্রত্যাবর্তন করেছিলেন বলিউডের বাদশা।বক্স অফিসে ‘ফ্যান’, ‘জ়িরো’-র মতো ছবির ব্যর্থতা, তার উপরে অতিমারির কোপ। দীর্ঘ দিন রুপোলি পর্দা থেকে দূরে ছিলেন শাহরুখ খান। চলতি বছরের শুরুতে ‘পাঠান’-এর মতো ব্লকবাস্টার ছবির মাধ্যমে ‘কামব্যাক’ করেছেন শাহরুখ। প্রথম দিনেই ৫৭ কোটির ব্যবসা করেছিল যশরাজ ফিল্মস প্রযোজিত এই ছবি। প্রথম দিনের ব্যবসার নিরিখেই হিন্দি ছবির ইতিহাসে নজির গড়েছিল সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’। দ্বিতীয় দিনে ‘পাঠান’-এর বক্স অফিস ব্যবসার অঙ্ক ছুঁয়েছিল ৭০ কোটির গণ্ডি। নিজের গড়া সেই নজির এ বার নিজেই ভাঙলেন বাদশা। মুক্তির দিনেই ‘পাঠান’-এর দু’দিনের ব্যবসাকে ছাড়িয়ে গেল ‘জওয়ান’।

৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে অ্যাটলি পরিচালিত শাহরুখের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি ‘জওয়ান’। ‘পাঠান’-এর সাফল্যে জনপ্রিয়তার শীর্ষ ছুঁয়েছিলেন শাহরুখ। ‘জওয়ান’-এর মুক্তির পরে সেই মাইলফলককে ছাপিয়ে গেলেন বলিউডের বাদশা। ‘পাঠান’-এর সাফল্যের পরে শাহরুখকে ফের বড় পর্দায় দেখতে এত দিন ধরে মুখিয়ে ছিলেন দর্শক ও অনুরাগীরা। ছবি মুক্তির দিনে এসে আর বাঁধ মানেনি তাঁদের উন্মাদনা। ৭ সেপ্টেম্বর ‘জওয়ান’ মুক্তির দিন মধ্যরাতেই প্রেক্ষাগৃহের বাইরে ভিড় জমিয়েছেন তাঁরা। তার প্রতিফলন ধরা পড়েছে ছবির বক্স অফিস ব্যবসায়। প্রথম দিনেই প্রায় ৮৫ কোটি টাকা ঝুলিতে ভরতে চলেছে ‘জওয়ান’, যা ‘পাঠান’-এর প্রথম দিনের ব্যবসার থেকে ২৮ কোটি টাকা বেশি।

অগ্রিম টিকিটের বুকিংয়ের নিরিখেই ‘পাঠান’-এর থেকে এগিয়ে ছিল ‘জওয়ান’। আভাস মিলেছিল তখনই। অগ্রিম বুকিংয়ের মাধ্যমেই ৩৫ কোটির বেশি টাকার ব্যবসা করেছিল ‘জওয়ান’। হিন্দি ছাড়াও তামিল, তেলুগুতেও মুক্তি পেয়েছে শাহরুখের ‘অ্যাকশন এন্টারটেনার’। এর সঙ্গে যোগ হতে চলেছে বিদেশের বক্স অফিসের ব্যবসাও। আমেরিকা ও দুবাইয়ে শাহরুখের জনপ্রিয়তা থেকেই আঁচ করা যায়, খুব সহজেই অন্তত ৫০ কোটি টাকা ঘরে তুলবে ‘জওয়ান’। সে ক্ষেত্রে প্রথম দিনেই বিশ্ব জুড়ে কমপক্ষে ১৩০ কোটি টাকার ব্যবসা করে নজির গড়তে চলেছে শাহরুখের ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE