Advertisement
০৫ মে ২০২৪
lata mangeshkar

Shahrukh Khan: লতার শেষকৃত্যে শাহরুখের ‘দুয়া’, থুতু ছেটাননি তো? প্রশ্ন বিজেপি নেতার

লতার শেষশয্যায় শাহরুখের শ্রদ্ধা নিবেদনের ছবিটি ছড়িয়ে পড়ে সর্বত্র। লতার মরদেহ দেখা না গেলেও শাহরুখকে দেখা যায় ‘দুয়া’ বা প্রার্থনা করতে।

শাহরুখের পাশেই দু’হাত জোর করে শ্রদ্ধা জানাতে দেখা যায় অভিনেতার ম্যানেজার পূজা দাদলানিকে।

শাহরুখের পাশেই দু’হাত জোর করে শ্রদ্ধা জানাতে দেখা যায় অভিনেতার ম্যানেজার পূজা দাদলানিকে। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২২ ১১:৫৪
Share: Save:

লতা মঙ্গেশকরের শেষকৃত্যে শাহরুখ খানের ‘দুয়া’ নিবেদনের ছবি নেটমাধ্যমে ভাইরাল। অনেকেই এই ছবি নিয়ে প্রশংসা করলেও কারও কাছে এই ছবি ‘বিতর্কিত’। এক বিজেপি নেতা প্রকাশ্যেই জানতে চাইলেন, প্রার্থনার নামে শাহরুখ সুরসম্রাজ্ঞীকে ‘অসম্মান’ করেননি তো? কারণ তাঁর সন্দেহ, বলিউড অভিনেতা লতার শেষশয্যার সামনে থুতু ছিটিয়েছেন!

লতার শেষশয্যায় শাহরুখের শ্রদ্ধা নিবেদনের ছবিটি রবিবার বিকেল থেকেই ছড়িয়ে পড়েছিল সর্বত্র। তাতে লতার মরদেহ দেখা না গেলেও শাহরুখকে দেখা যায় তাঁর ধর্মীয় রীতি মেনে ‘দুয়া’ বা প্রার্থনা করতে। শাহরুখের পাশেই দু’হাত জোর করে শ্রদ্ধা জানাতে দেখা যায় অভিনেতার ম্যানেজার পূজা দাদলানিকে। পাশাপাশি দুই ধর্মীয় রীতিতে শ্রদ্ধা জানানোর সেই দৃশ্যটি মুহূর্তে ভাইরাল হয়ে যায়। সুপারস্টারের প্রার্থনার প্রশংসা করেন অনেকেই। কিন্তু এর মধ্যেই এক বিজেপি নেতার টুইটে বিতর্ক দানা বাঁধে। অরুণ যাদব নামের ওই নেতা টুইটারে শাহরুখের প্রার্থনার ভিডিয়ো শেয়ার করে জানতে চান, ‘ইনি কি থুতু ছেটালেন?’

ওই বিজেপি নেতার টুইটারে ‘ভেরিফায়েড অ্যাকাউন্ট’ রয়েছে। তাতে লেখা তিনি হরিয়ানার রাজ্য বিজেপি-র ভারপ্রাপ্ত। অরুণের টুইটে অনেককেই এর পর শাহরুখ বিরোধী মন্তব্য করতেও দেখা যায়। কেউ কেউ এমনও বলেন, লতাকে শ্রদ্ধা জানানোর নামে অসম্মান করেছেন বলিউড সুপারস্টার। শাহরুখ অবশ্য কোনও ছবি বা ভিডিয়ো নিয়েই কোনও মন্তব্য করেননি।

তবে ব্যখ্যা দিয়েছেন শাহরুখ ভক্তরাই। ওই বিজেপি নেতার সমালোচনা করে তাঁরা বলেছেন, ইসলাম ধর্মে দুয়া বা প্রার্থনা করার পর ফুঁ দেওয়ার রীতি রয়েছে। এটি অশুভ আত্মাকে তাড়াতে প্রতীকী অর্থে ব্যবহার করা হয়। শাহরুখ তা-ই করেছেন। এতে শিল্পীকে কোনও ভাবেই অসম্মান করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lata mangeshkar Shah Rukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE