×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ এপ্রিল ২০২১ ই-পেপার

আমিরের কাছে কাজ চাইবেন না

অরিজিৎ চক্রবর্তী
০৩ এপ্রিল ২০১৭ ০১:১১

তাঁর ফিল্মোগ্রাফিতে ‘রং দে বসন্তি’, ‘লাইফ ইন আ মেট্রো’, ‘থ্রি ইডিয়টস’‌য়ের মতো ছবি। অভিনেতা হিসেবে সমালোচকদের প্রশংসাও পেয়েছেন শরমন জোশী। তবু গত সাত বছরে নিজেকে কেমন যেন গুটিয়ে নিয়েছেন। ভাল কোনও সিনেমা হাতে নেই। সবই বলতে গেলে ‘বি গ্রেড’। কেন? ‘‘মানছি, শেষ কয়েক বছর শুধু ‘বি গ্রেড’ মুভিই করেছি। আরে ভাই রোজগার তো চালিয়ে যেতে হবে। সব সময় শুধু ভাল-ভাল ফিল্মের অফার পাব সেটা তো আর হয় না। সব ধরনের ছবিই করতে হয় একজন অভিনেতাকে। কিন্তু ‘তো বাত পাক্কি’ বা ‘সুপার নানী’ বক্স অফিসে না চললেও, কাদের সঙ্গে কাজ করলাম সেটা তো দেখবেন! একটায় তব্বু। অন্যটায় রেখা,’’ বলেন তিনি। সিনেমা নয়, এখন তিনি ব্যস্ত থিয়েটার নিয়ে। নিজেই বললেন, ‘‘আমার কেরিয়ারের শুরু তো থিয়েটার দিয়ে। ওটাই আমার প্রথম প্রেম। তাই সেটায় সময় দিচ্ছি। ‘ম্যায় অউর তুম’ বলে একটা নাটক করছি। এখন এটা নিয়েই ব্যস্ততা।’’

কিন্তু আমির খানের সঙ্গে তো তাঁর সম্পর্ক ভাল। তবুও ওঁর প্রোডাকশনের ছবিতে কখনও কাজ করলেন না! আমিরকে তো বলতে পারতেন, ‘‘নিজে থেকে যেচে আমিরের কাছে রোল চাইতে পারব না। ওটা আমার স্বভাবের সঙ্গে যায় না। ও হয়তো জানে ছোটখাটো কোনও চরিত্র আমি করবও না, তাই ডাকেনি। আমার সঙ্গে যায়, এমন কোনও রোল ছবিতে এলে নিশ্চয়ই বলবে,’’ বলেন তিনি।

কিন্তু এত বছর বলিউডে থেকেও কোনও গসিপ নেই তাঁকে নিয়ে। ক্লিন ইমেজ বজায় রাখলেন কী করে? ‘‘আহা, আমার স্ত্রী প্রেরণাকে যদি প্রশ্নটা শোনাতে পারতাম! ব্যক্তিগত জীবনে আমি বেশ বোরিং। আর দেখছি তো চারপাশে কী হচ্ছে! তার থেকে বাড়ি থেকে শ্যুটিং ফ্লোর আর শ্যুটিং ফ্লোর থেকে বাড়ির রুটিনটাই ভাল,’’ হাসতে হাসতে বলেন শরমন।

Advertisement


Tags:
Sharman Joshi Aamir Khanআমির খান

Advertisement