Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Hollywood Scoop

ঝাঁ-চকচকে অফিসে হেনস্থার শিকার, ভয়াবহ অভিজ্ঞতা শোনালেন ‘বেসিক ইন্‌সটিঙ্কট’-এর শ্যারন স্টোন

আশির দশকে উডি অ্যালেনের ছবিতে অভিনয় করে পেশাগত জীবন শুরু শ্যারন স্টোনের। নব্বইয়ের দশকে ‘বেসিক ইন্‌সটিঙ্কট’, ‘ক্যাসিনো’, ‘সিলভার’, ‘টোটাল রিকল’ ছবির মাধ্যমে নজরে আসেন তিনি।

Sharon Stone.

শ্যারন স্টোন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৭:০৮
Share: Save:

হলিউডের অন্যতম নামজাদা অভিনেত্রী শ্যারন স্টোন। তাঁকে নিয়ে বিতর্কও কম নয়। আশির দশক থেকে অভিনয়ের জগতে পা রাখা শ্যারন নব্বইয়ের দশকে দর্শকের নজর কেড়েছিলেন ‘বেসিক ইন্‌সটিঙ্কট’, ‘টোটাল রিকল’, ‘সিলভার’-এর মতো ছবির মাধ্যমে। ‘ক্যাসিনো’ ছবির জন্য অস্কারের মঞ্চে মনোনয়নও অর্জন করেন তিনি। তবে জনপ্রিয় এই সব ছবিতে কাজ করার আগে হলিউডে পা রেখেই বড়সড় ধাক্কা খেয়েছিলেন অভিনেত্রী। প্রায় চার দশক পরে সেই ঘটনার কথা স্মরণ করতে গিয়েও শিউরে উঠলেন শ্যারন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের জীবনের সেই ভয়াবহ অভিজ্ঞতার কথা নিয়ে মুখ খোলেন শ্যারন। অভিনেত্রী জানান, হলিউডের তখন সবে কাজ করা শুরু করেছেন তিনি। সেই সময় এক বড় সংস্থার আধিকারিক নাকি তাঁকে অফিসে আমন্ত্রণ জানিয়েছিলেন। নতুন কাজের সুযোগ পাবেন, সেই আশায় সেখানে গিয়েওছিলেন শ্যারন। তাঁর পরনে ছিল একটি জ্যাকেট ও ডেনিস স্কার্ট। শ্যারন বলেন, ‘‘আমি বেশ উৎসাহ নিয়ে অফিসে গিয়েছিলাম। নীচু একটা সোফা রাখা ছিল সেই ঘরে। আমি সেখানে বসেছিলাম, আর আমার সামনে ওই আধিকারিক পায়চারি করছিলেন। প্রথমে তো আমাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন তিনি। তার পরেই হঠাৎ করে নিজের যৌনাঙ্গ আমার মুখে গুঁজে দেন তিনি। আমি প্রথমে এতটাই ঘাবড়ে গিয়েছিলাম যে কাঁদতে কাঁদতে হেসে ফেলি।’’ শ্যারন আরও বলেন, ‘‘ঘটনায় এতটাই অবাক হয়ে গিয়েছিলাম আমি যে আর কোনও কথা বলতে পারিনি। চুপ করে বসেছিলাম বেশ কিছু ক্ষণ। তার পরে এক জন সহকারী এসে আমাকে বাইরে নিয়ে আসে।’’

প্রায় চার দশক পরে এই ঘটনার কথা কেন প্রকাশ্যে আনলেন তিনি? উত্তর দিতে গিয়ে শ্যারন বলেন, ‘‘আশি-নব্বইয়ের দশকে যৌন হেনস্থার অভিযোগে তেমন কেউ পাত্তা দিতেন না। সবাই মনে করতেন, বিনোদনের জগতে অভিনেত্রীদের সঙ্গে এমন কিছু হওয়া অস্বাভাবিক নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE