Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Shiboprosad Mukherjee

Super Singer 3: ‘ফাটাফাটি’ ঘোষণা! নন্দিতা-শিবুর ছবিতে গাইবেন ‘সুপার সিঙ্গার ৩’-এর শুচিস্মিতা

শুচিস্মিতা এর আগে বিজ্ঞাপনী গান গেয়েছেন, ছবিতে গান গাইবেন এই প্রথম।

নন্দিতা রায় এবং শিবপ্রসাদ।

নন্দিতা রায় এবং শিবপ্রসাদ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ১৯:২৯
Share: Save:

বছর শেষে বড় প্রাপ্তি ‘সুপার সিঙ্গার ৩’-এর শুচিস্মিতা চক্রবর্তীর। উইনডোজ প্রযোজনা সংস্থার আগামী ছবিতে গান গাইবেন তিনি। সম্প্রতি রিয়্যালিটি শো-এ অতিথি বিচারক হয়ে এসেছিলেন প্রযোজক-পরিচালক-অভিনেতা শিবপ্রসাদ মুখোপাধ্যায়। বিশেষ পর্বের পুরস্কার হিসেবে তাঁর ঘোষণা ছিল, এই পর্ব থেকে তিনি বেছে নেবেন তাঁর আগামী ছবির ‘কণ্ঠ’। দু’টি পর্ব শেষ হতেই তাঁর ঘোষণা, আগামী ছবি ‘ফাটাফাটি’র কণ্ঠ হবেন শুচিস্মিতা! একই সঙ্গে প্রতিযোগিতার মঞ্চ থেকে ঘোষণা করলেন নতুন ছবির শ্যুটের তারিখও। ৩ জানুয়ারি থেকে শ্যুট শুরু হবে ‘ফাটাফাটি’-র। মঞ্চেই চুক্তি স্বাক্ষর করেন রিয়্যালিটি শো-এর অন্যতম প্রতিযোগী। এই বিশেষ পর্ব দেখা যাবে ২১, ২২ ডিসেম্বর স্টার জলসা চ্যানেলে।

গান এখন শুধুই শোনার নয়, দেখারও বস্তু। তাই ক্রমশ, রেকর্ড, ক্যাসেট, সিডি, অ্যালবামের যুগ গিয়ে এখন মিউজিক ভিডিয়োর রমরমা। কিন্তু এই ভিডিয়ো তৈরি যথেষ্ট খরচ সাপেক্ষ। এবং গানের একাধিক প্রযোজনা সংস্থা বন্ধ হয়ে যাওয়ায় নতুন শিল্পীদের সাহায্য করেন না কেউ। তাই, রিয়্যালিটি শো নিয়ে ইদানীং প্রায়ই একটি কথা শোনা যায়, নতুন শিল্পীদের ভবিষ্যত কী? তারই জবাব যেন শিবপ্রসাদের এই পদক্ষেপ। গত বছরেও তিনি শো-তে এসে বেছে নিয়েছিলেন সঞ্চারীকে। পরিচালক অরিত্র মুখোপাধ্যায়ের ‘বাবা বেবি ও’ ছবির ‘বাঁধনে বাঁধিব’ গানটি গেয়েছেন তিনি। এ বার শুচিস্মিতার পালা।

শিল্পী বাছাইয়ের পরে কী বললেন শিবপ্রসাদ? তাঁর বক্তব্য, ‘‘রিয়্যালিটি শো-এর বহু প্রতিভা প্রতিযোগিতার শেষে হারিয়ে যায়। অত্যন্ত দুর্ভাগ্য, তাঁদের প্রতিভা, কণ্ঠ প্রযোজক-পরিচালকদের কাছে পৌঁছোয় না। সেই ফাঁক ভরাটের চেষ্টা করছি আমি এবং নন্দিতা রায়। আর আমাদের প্রযোজনা সংস্থা উইনডোজ। আশা, চেনা কণ্ঠের পাশাপাশি অচেনা কণ্ঠও গানের দুনিয়ায় পরিচিত হওয়ার সুযোগ পাবে।’’

নন্দিতা-শিবপ্রসাদের আগামী ছবিতে সুযোগ পেয়ে প্রচণ্ড খুশি শুচিস্মিতা। আনন্দবাজার অনলাইনের সঙ্গে ফোনে কথা বলার সময় উচ্ছ্বাস চাপতে পারেননি তিনি। জানিয়েছেন, ছোট থেকে স্বপ্ন ছিল ছবির নেপথ্য শিল্পী হবেন। সেই আশা এত তাড়াতাড়ি পূরণ হবে, কল্পনাও করতে পারেননি। ‘‘শিবপ্রসাদদা যখন মঞ্চে আনুষ্ঠানিক ভাবে জানালেন, ওঁদের পরের ছবিতে আমি গান গাইব আনন্দে প্রায় কেঁদে ফেলার অবস্থা হয়েছিল। দাদা নিজে এত বড় ব্যক্তিত্ব। নন্দিতাদি-শিবুদার প্রযোজনা সংস্থাও ততটাই বড়। সেখানে সুযোগ পাওয়া ভাগ্যের ব্যাপার’’, দাবি শিল্পীর। শুচিস্মিতা এর আগে বিজ্ঞাপনী গান গেয়েছেন। ছবিতে গান গাইবেন এই প্রথম। ইতিমধ্যেই রিয়্যালিটি শো-এর গুরুদের থেকে পরামর্শ নিতে শুরু করেছেন তিনি। নতুন বছর থেকে তিনিও আদাজল খেয়ে লেগে পড়বেন গানের বিশেষ প্রশিক্ষণে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shiboprosad Mukherjee Nandita Roy Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE