Advertisement
০২ মে ২০২৪
Shibpur Controversy

নয়া বিতর্কে ‘শিবপুর’! ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি পরিচালক, কারণ কী?

পরমব্রত চট্টোপাধ্যায় এবং স্বস্তিকা মুখোপাধ্যায় অভিনীত ‘শিবপুর’ ছবিটি ঘিরে একাধিক অভিযোগ প্রকাশ্যে এসেছে। তবে যাবতীয় সমস্যার সমাধান করে ছবিটি চলতি মাসেই মুক্তি পাচ্ছে।

Parambrata Chatterjee and Swastika Mukherjee

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৪:৫৮
Share: Save:

অরিন্দম ভট্টাচার্য পরিচালিত ‘শিবপুর’ ছবি নিয়ে সাম্প্রতিক অতীতে একাধিক বিতর্ক প্রকাশ্যে এসেছে। অবশেষে সেই ছবির ট্রেলার প্রকাশ্যে আসছে ১৩ জুন মঙ্গলবার। কিন্তু তার আগেও ছবি ঘিরে পক্ষে-বিপক্ষে অভিযোগ উঠছেই। যেমন বিগত কয়েক দিন ধরেই শোনা যাচ্ছিল, এই ছবির প্রচারপর্ব থেকে ছবির পরিচালককে দূরে রাখতে চাইছেন নির্মাতারা। এখন তিনি অভিযোগ জানালেন, নির্মাতাদের তরফে ট্রেলার প্রকাশ অনুষ্ঠানের আমন্ত্রণপত্র নাকি পরিচালকের কাছে পৌঁছয়নি।

‘শিবপুর’ ছবির অন্যতম প্রযোজক অজন্তা সিংহ রায়। সম্প্রতি এই ছবির অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কে প্রযোজক সন্দীপ সরকারের তরফে ‘নগ্ন ছবির নমুনা’ পাঠানোর অভিযোগ প্রকাশ্যে আসে। তার পর অজন্তা অভিযোগ করেন, যাবতীয় ষড়যন্ত্রের মূলে রয়েছেন ছবির পরিচালক অরিন্দম ভট্টাচার্য। এর আগে আনন্দবাজার অনলাইনকে অজন্তা জানিয়েছিলেন যে, অরিন্দমের বিরুদ্ধে গত ১০ এপ্রিল চারু মার্কেট থানায় তাঁরা লিখিত অভিযোগ জানান। পরিচালকের বিরুদ্ধে বলপূর্বক টাকা আদায় করা এবং লাগাতার তাঁকে হুমকি দেওয়ার অভিযোগ আনেন অজন্তা।

ছবি মুক্তির আগে নতুন করে কোনও সমস্যা এড়াতেই কি পরিচালককে দূরে রাখা হচ্ছে, উঠছে প্রশ্ন। লক্ষ্যণীয়, ছবির প্রকাশিত টিজ়ারে কিন্তু পরিচালক হিসেবে অরিন্দমের নাম উল্লেখ করা হয়েছে। সূত্রের খবর, ট্রেলারেও রয়েছে তাঁর নাম। অরিন্দম কি আমন্ত্রণপত্র পেয়েছেন? পরিচালক আনন্দবাজার অনলাইনকে বললেন, ‘‘মঙ্গলবার দুপুর পর্যন্ত কোনও আমন্ত্রণ আসেনি। অনুষ্ঠানের আগে শেষ মুহূর্তে আমন্ত্রণ এলে যেতে পারব কি না জানি না।’’ নিজের ছবির ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে আমন্ত্রণ না পেয়ে অরিন্দম কিছুটা হলেও হতাশ। বললেন, ‘‘খুবই খারাপ লাগছে। একটা ছবি তৈরি করতে গিয়ে মতপার্থক্য হতেই পারে। হয়তো ওঁরা আমার উপস্থিতি চাইছেন না! কিন্তু এটা বুঝতে পারছেন না যে ছবি ভাল হলে দর্শক তো আমারই নাম করবেন।’’

এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে ‘শিবপুর’ ছবির প্রযোজকদের সঙ্গেও যোগাযোগ করা হয়। প্রযোজনা সংস্থার এক আধিকারিক বলেন, ‘‘আমরা ছবির সঙ্গে যুক্ত প্রত্যেককেই আমন্ত্রণ জানিয়েছি। আর শুনেছি, পরিচালক এখন ওঁর নতুন ছবির রেকিতে শহরের বাইরে রয়েছেন। ওঁকে আমন্ত্রণ করা হয়েছে কি না সেটা খোঁজ নিয়ে বলতে পারব।’’ এই ছবি ঘিরে নির্মাতারা যে নতুন কোনও সমস্যাকে ডেকে আনতে চাইছেন না তা স্পষ্ট। আপাতত সুষ্ঠু ভাবে ছবির মুক্তিই তাঁদের একমাত্র লক্ষ্য। ‘শিবপুর’ মুক্তি পাচ্ছে আগামী ৩০ জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE