Advertisement
০৬ মে ২০২৪
Sharad Kelkar

ছত্রপতির ভূমিকায় আজও অভিনয়ের প্রস্তাব আসে, শিবাজির জন্মজয়ন্তীতে স্মৃতিমেদুর শরদ

এই ছবিটি কেবল তাঁর ব্যক্তিত্বেই বদল আনেনি, তাঁর সম্পর্কে নির্মাতাদের ভাবনাতেও বদল এসেছে বলে মনে করেন ছেচল্লিশ বছর বয়সি শরদ।

Shivaji Jayanti Sharad Kelkar: People have been behind me to play Maharaj again

২০২০-তে ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’-এ শিবাজির চরিত্রে অভিনয় করেন শারদ কেলকর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১০
Share: Save:

অতীতে অনেক অভিনেতা ছত্রপতি শিবাজির জীবননির্ভর চলচ্চিত্রে মরাঠাধিপতির ভূমিকায় অভিনয় করেছেন। তাঁদের মধ্যে অন্যতম অভিনেতা শারদ কেলকর।

২০২০-তে ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’-এ তিনি অভিনয় করেন শিবাজির চরিত্রে। সেখানে তিনি শুধু প্রশংসিতই হননি, তাঁর ভিতরে কিছু পরিবর্তনও এসেছে।

অভিনেতা বলেন, “মানুষ হিসাবে আমি এখন খানিক ধীরস্থির হয়েছি। ওম (পরিচালক ওম রাউত) শিবাজিকে ভিন্ন ভাবে উপস্থাপন করেছে। সাধারণত তাঁর চরিত্রের আক্রমণাত্মক দিকটিই দেখানো হয়। কিন্তু এখানে তাঁর মানবিক দিকটিই তুলে ধরা হয়েছিল। এই চরিত্রটি আমাকে ধৈর্যশীলও করেছে। মহারাজ সব সময় যথাযথ মুহূর্তের জন্য অপেক্ষা করতেন।”

অভিনেতা জানান, এই চরিত্রে অভিনয় করার প্রস্তাব তিনি পরে একাধিক বার পেয়েছেন। তাঁর কথায়, “প্রতি মাসেই কারও না কারও ফোন পেতাম। আমার একটাই শর্ত ছিল যে, গল্পটা শিবাজির চরিত্রকেন্দ্রিকই হতে হবে, অন্য কারও নয়। আমি সেই কাজেরই অংশ হতে চাইতাম, যেখানে শিবাজিই মুখ্য চরিত্র।”

এই ছবিটি কেবল তাঁর ব্যক্তিত্বেই বদল আনেনি, তাঁর সম্পর্কে নির্মাতাদের ভাবনাতেও বদল এনেছে বলে মনে করেন ছেচল্লিশ বছর বয়সি অভিনেতা। তাঁর কথায়, “আগে আমার ব্যক্তিত্বের কারণে আমি চরিত্র পেতাম, কিন্তু নির্মাতারা আমার ভিতরের অভিনেতা সত্তাটিকে গুরুত্ব দিতেন না। অধিকাংশ ক্ষেত্রেই আমি নেতিবাচক চরিত্র করতাম। এখন নির্মাতাদের ধারণা বদলেছে। তাঁরা আমায় অভিনেতা হিসাবে গণ্য করেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE