• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এক দিনের অচলাবস্থা কাটিয়ে ফের শুরু রাসমণি-কাদম্বিনীদের শুটিং

1
'রাসমণি', 'কাদম্বিনী' আজ থেকে আবার পরিচিত শুটিং ফ্লোরে। ছবি ফেসবুক থেকে নেওয়া।

জি বাংলা সব ধারাবাহিকের শুটিং শনিবার থেকে আবার শুরু হল। চ্যানেল থেকেই জানানো হয়, টেকনিশিয়ানদের লকডাউনের সময় যে এককালীন টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল জি বাংলা তা দেওয়া আরম্ভ হয়েছে। ফলে আজ থেকেই কাজ শুরু হয়ে গেছে।

শুক্রবার আচমকাই জি বাংলার ধারাবাহিকের শুটিং বন্ধ করে দেওয়া হয়েছিল। আনন্দবাজার ডিজিটালে প্রথম এই তথ্য প্রকাশ পায়। কাজ বন্ধের বিষয়টা ফেডারেশন আর চ্যানেলের পারস্পরিক টাকাপয়সার বিবাদ ঘিরে তৈরি হয়েছিল। চ্যানেলের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, অতিমারির সময় চ্যানেলের তরফ থেকে টেকনিশিয়ানদের এককালীন কিছু টাকা দেওয়ার কথা চ্যানেল নিজে থেকেই ঘোষণা করে। ওই সময়ে যদিও কোনও কাজ হয়নি,  তবুও যে সমস্ত টেকনিশিয়ান দৈনিক কাজের হিসেবে টাকা পেতেন, তাঁদের কাজ বন্ধ হয়ে যাওয়ায় চ্যানেল তাঁদের সাহায্যের জন্য এগিয়ে আসে। কিন্তু টেকনিশিয়ানদের অভিযোগ, সেই টাকা তাঁরা শুক্রবার অবধি পাননি। ফেডারেশনের সম্পাদক স্বরূপ বিশ্বাস আনন্দবাজার ডিজিটালকে বলেন, “প্যানডেমিকের সময় যে টাকা দেওয়ার কথা ছিল, তা ৩১ জুলাই অবধি এসে পৌঁছয়নি। আমি রোজই বলি, আজ টাকা আসবে। টাকা আসে না। তাই টেকনিশিয়ানরা একটা নির্দিষ্ট দিনের দাবি করেছেন চ্যানেলের কাছে। সেই দিনটা জানতে পারলেই কাজ শুরু হবে।”

বিষয়টা যদিও এত সহজ করে দেখেননি চ্যানেল কর্তৃপক্ষ। তাঁরা জানান, লকডাউনের সময় যে এককালীন টাকা দেওয়ার কথা তা কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (সিএসআর)-র মাধ্যমে আসবে। এই কর্পোরেট প্রক্রিয়ায় টাকা আসতে একটু সময় লাগে। সেই সময়টুকু না দিয়ে দুম করে শুটিং বন্ধ করা যায়? আর শুটিং বন্ধ হলে যাঁরা রোজেকার কাজের ভিত্তিতে টাকা পান তাঁদের টাকা তো বন্ধ হয়ে যাবে! এতে লাভের জায়গায় ক্ষতিই হবে। লকডাউন-পরবর্তী অবস্থায় এই ক্ষতির দায়ভার কে নেবে? প্রশ্ন তুলেছিল চ্যানেল।

কাদম্বিনী ধারাবাহিকের দৃশ্য। ছবি ফেসবুক থেকে নেওয়া।

তবে এই বিবাদ চ্যানেলের হস্তক্ষেপে মিটে গেছে।টেকনিশিয়ানদের কাছে টাকা আসতে শুরু করেছে। 'রাসমণি', 'কাদম্বিনী' আজ থেকে আবার পরিচিত শুটিং ফ্লোরে।

আরও পড়ুন: ‘বয়ফ্রেন্ড গুন্ডা, আমি রিয়েল ডন’, রিয়ার ব্যক্তিগত ভিডিয়ো ফাঁস

আরও পড়ুন: এফআইআর নিয়ে মুখ খুললেন রিয়া, ক্রমেই জটিল হচ্ছে সুশান্ত রহস্য

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন