Advertisement
২৬ এপ্রিল ২০২৪
nusrat jahan

Nusrat: নুসরতের গর্ভযন্ত্রণা বুঝলে নিন্দকেরা তাঁর মাতৃত্বকে এ ভাবে কলঙ্কিত করত না: শ্রুতি

শ্রুতির দাবি, ‘‘যাঁরা আমাদের সম্মান করেন না তাঁরাও কোনও সম্মান পাবেন না।’’

নুসরত জাহান এবং শ্রুতি দাস।

নুসরত জাহান এবং শ্রুতি দাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১২:৫২
Share: Save:

কুৎসা, কটাক্ষ সরে উষ্ণ ভালবাসা, আশীর্বাদ, শুভেচ্ছা ঘিরে ধরছে নুসরত জাহান এবং তাঁর সদ্যোজাত সন্তানকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, টলিউড তাঁর পাশে। সাংসদ-তারকাকে সমর্থন জানিয়ে সামাজিক পাতায় এ বার মুখ খুললেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা শ্রুতি দাস। তিনি কী বলছেন? হোয়াটসঅ্যাপ বার্তায় তিনি আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, ‘‘নুসরতের গর্ভযন্ত্রণা যদি বুঝত তা হলে নিন্দকেরা তাঁর মাতৃত্বকে এ ভাবে কলঙ্কিত করত না!’’ একই সঙ্গে তিনি নতুন মা এবং সদ্যোজাত সন্তানের সুস্থতা কামনা করেছেন।

অভিনেত্রীর ভাগ করে নেওয়া পোস্টে আরও বলা হয়েছে, ‘গত ১০ মাস ধরে দিনের পর দিন আপনাদের হাজার কটূক্তি, অশালীন মন্তব্য সহ্য করার পরেও যিনি পরম যত্নে তাঁর গর্ভে লালন করে গিয়েছেন নিজের সন্তানকে, আজ কিন্তু তাঁর মাতৃত্ব জিতে গেল’। এর পরেই পোস্টে দাবি করা হয়েছে, ‘তিনি (নুসরত জাহান) ভাল সাংসদ হতে পেরেছেন কি পারেননি তা নিয়ে নির্দ্বিধায় প্রশ্ন তুলুন। কিন্তু তাঁর মাতৃত্ব নিয়ে প্রশ্ন তোলার আগে একবার অন্তত লজ্জা পান’।


শ্রুতিও এরকমই স্পষ্টভাষী। তিনি নিজেও গায়ের রঙের কারণে, প্রেমিকের সঙ্গে বয়সের ব্যবধানের জন্য সারাক্ষণ কটাক্ষের শিকার। সেই জায়গা থেকেই তিনি অনুভব করতে পেরেছেন নুসরতের লড়াই। তাই হোয়াটসঅ্যাপ বার্তায় শ্রুতির দাবি, ‘‘দোষে গুণে মিলিয়ে মানুষ। যদিও আমি নুসরতকে ব্যক্তিগত ভাবে চিনি না। তবু আমাদের মধ্যে বড় মিল, আমরা দু’জনেই নারী। মায়ের জাত।’’ তার পরেই তাঁর আফসোস, নুসরতের এই মাতৃত্বের অনুভূতি আরও সুন্দর হত যদি নিন্দকেরা এ ভাবে প্রতি মুহূর্তে তাঁর নামে কুৎসা না ছড়াত। পরক্ষণেই আক্ষেপ সরিয়ে অভিনেত্রী ঝলসে উঠেছেন, ‘‘যাঁরা আমাদের সম্মান করেন না তাঁরাও আমাদের থেকে সম্মান পাবেন না।’’ শ্রুতির মতে, নিন্দকেরা নোংরামি করতেই থাকবে। তিনি এবং তাঁর মতো বাকিরা প্রতিবাদ জানাতেই থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nusrat jahan Shruti Das Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE