• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২৪ ঘণ্টার মধ্যে অভিজিতের নতুন অ্যাকাউন্টও বন্ধ করল টুইটার

Abhijeet Bhattacharya
ছাত্রীর বিরুদ্ধে অশালীন মন্তব্য করার জন্য এর আগেও অভিজিতের অ্যাকাউন্ট বন্ধ করেছিল টুইটার।

এই নিয়ে দ্বিতীয়বার। মাত্র সাত দিনের মধ্যে গায়ক অভিজিৎ ভট্টাচার্যের দ্বিতীয় অ্যাকাউন্টটিও বন্ধ করল টুইটার।

গত ২৩ মে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ)-এর ছাত্রী শেহলা রশিদ শোরাকে উদ্দেশ্য করে একটি অশালীন টুইট করেছিলেন অভিজিৎ। তাতে ওই ছাত্রীকে কটাক্ষ করে তিনি লিখেছিলেন, ‘‘গুজব রয়েছে, ওই ছাত্রী দু’ঘণ্টার জন্য টাকা নিয়েছিলেন। কিন্তু নিজের ক্লায়েন্টকে তৃপ্ত করতে পারেননি... এটা বড় র‌্যাকেট।’’ তাঁর এই মন্তব্যের পরই ঝড় ওঠে বিভিন্ন মহলে। মহিলাদের উদ্দেশ্যে অবমাননাকর মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হন অভিজিৎ। এর পরেই তাঁর অ্যাকাউন্ট সাসপেন্ড করার সিদ্ধান্ত নেয় টুইটার। সেই সময় অভিজিৎ দাবি করেছিলেন, অরুন্ধতী রায় এবং জেএনইউ-র পড়ুয়ারা এই ঘটনার পিছনে রয়েছে।

সেই সময় অভিজিতের পাশে দাঁড়িয়ে টুইটার থেকে নিজের অ্যাকাউন্টও সরিয়ে নিয়েছিলেন জনপ্রিয় গায়ক সোনু নিগম। টুইটার থেকে অ্যাকাউন্ট সরিয়ে নিয়েছেন পরিচালক রাম গোপাল বর্মাও।

অভিজিতের অ্যাকাউন্ট বন্ধ হওয়ার পর শেহলা রশিদের সেই টুইট

 

আরও পড়ুন: ছাত্রীর বিরুদ্ধে অশালীন মন্তব্য, গায়ক অভিজিতের অ্যাকাউন্ট বন্ধ করল টুইটার

এই ঘটনার এক সপ্তাহের মাথায় টুইটারে ফের পা রেখেছিলেন অভিজিৎ। সোমবার নতুন অ্যাকাউন্ট খুলে তাতে লিখেছিলেন, ‘‘বন্দেমাতরম। আমি আবার ফিরে এসেছি। কোনও দেশদ্রোহীরা আমার স্বর দমিয়ে রাখতে পারবে না। সাল্যুট ইন্ডিয়ান আর্মি। এটাই আমার নতুন টুইটার অ্যাকাউন্ট।’’ এই বার্তা দেওয়ার পাশাপাশি একটি ভিডিও শেয়ার করেছিলেন অভিজিৎ। সেখানে তিনি জানান, তাঁর ভেরিফায়েড অ্যাকাউন্টটি এখনও অ্যাকটিভ না হওয়ায় নতুন অ্যাকাউন্ট খুলেছেন তিনি। এখন থেকে এই অ্যাকাউন্টের মাধ্যমেই তাঁর সঙ্গে যোগাযোগ রাখা যাবে এবং বাকি অ্যাকাউন্টগুলি ভুয়ো বলেও জানান তিনি। পাশাপাশি এই ভিডিওতে সকলকে তিনি বলেন, ‘জয় হিন্দ, ভারত মাতা কি জয় বলুন। আমি ফিরে এসেছি। যাঁরা দেশের বিরুদ্ধে কথা বলবে, আমরা সকলে মিলে তাঁদের এখান থেকে বের করে দেব।’

এই পোস্টের পর ‘@singerabhijeet’ নামের ওই নতুন অ্যাকাউন্টটি চালু করার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের সেই অ্যাকাউন্টটি বন্ধ করার সিদ্ধান্ত নেয় টুইটার।

আরও পড়ুন: অরুন্ধতীকেই সেনা জিপে বেঁধে ঘোরানো উচিত: বিতর্কে পরেশ রাওয়াল

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন