Advertisement
০৩ মে ২০২৪
Kumar Sanu

মরুরাজ্য থেকে মায়ানগরী! সাইকেলেই ১২০০ কিমি পাড়ি দিয়ে কুমার শানুর কাছে পৌঁছলেন তাঁর ভক্ত

বলিউডের অন্যতম জনপ্রিয় গায়ক তিনি। নব্বইয়ের দশকে বলিউডে গানের জগতে এক প্রকার রাজ করেছেন বাঙালি গায়ক কুমার শানু। চোখের সামনে প্রিয় গায়কের দেখা পেতে অবাক কাণ্ড ঘটালেন তাঁর এক অনুরাগী।

Kumar Sanu

কুমার শানু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১৬:৫৪
Share: Save:

বলিউডে নব্বইয়ের দশকের অন্যতম জনপ্রিয় প্লেব্যাক গায়ক তিনি। কাজ করেছেন রাহুল দেব বর্মণের মতো তাবড় তারকা সুরকারের সঙ্গে। শ্রোতাদের উপহার দিয়েছেন ‘এক লড়কি কো দেখা তো’র মতো অবিস্মরণীয় গান। জিতেছেন একাধিক নামী-দামি পুরস্কারও। তাঁর ভক্তকূলের আয়তনও কিছু কম নয়। নব্বইয়ের দশকের জনপ্রিয় গায়ক বলে কথা, তাঁর আবেদন এখনও অমলিন অনুরাগীদের কাছে। সম্প্রতি আরও এক বার সেই প্রমাণ দিলেন শানুর এক অনুরাগী। রাজস্থান থেকে সাইকেল চালিয়ে পৌঁছে গেলেন সোজা মুম্বই।

মরুরাজ্য থেকে মায়ানগরী। প্রায় ১২০০ কিলোমিটার পথ। গোটা পথটাই সাইকেলে চড়ে পাড়ি দিয়েছেন ওই অনুরাগী। রাকেশ বলোড়িয়া নামক ওই অনুরাগীর বাড়ি রাজস্থানের ঝুনঝুনুতে। সেখান থেকেই স্রেফ একটি সাইকেল নিয়ে যাত্রা শুরু করেছিলেন তিনি। মুম্বইয়ে কুমার শানুর বাড়িতে এসে তাঁকে একটি ফুলের তোড়াও উপহার দেন রাকেশ। তাঁর কথায়, ‘‘আমি যখন দ্বাদশ শ্রেণিতে পড়তাম, তখন থেকে আমি কুমার শানুর গান শুনছি। আমি নিজেও ওঁর গান শুনেই গান গাওয়া শুরু করি। আমি নিজের শহরে গান গিয়ে কত প্রশংসা পাই, সব ওঁর জন্য। আমি যখন গান গাওয়া শুরু করি, তখন আমার পরিবার, আমার প্রতিবেশীরাও আমার পাশে এসে দাঁড়িয়েছিলেন। কারণ তাঁরা জানতেন, আমি শানুদাকে কতটা শ্রদ্ধা করি।’’

এত বছর পরেও অনুরাগীদের এই ভালবাসায় আপ্লুত কুমার শানু নিজেও। তিনি বলেন, ‘‘অনুরাগীরা আমাদের এতটা ভালবাসেন। রাকেশ ১২০০ কিলোমিটার দূর থেকে এখানে এসেছেন। আমি যখন প্রথমে খবর পেয়েছিলাম ওঁর আসার, তখন বেশ দুশ্চিন্তায় ছিলাম।.. যদি রাস্তায় কোনও অসুবিধা হয়। কিন্তু উনি এসে পৌঁছনোর পর এ বার ভাল লাগছে। স্বস্তি পেয়েছি। ওঁর সঙ্গে দেখা করতে পেরেও ভাল লাগছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kumar Sanu Bollywood Singer Playback Singer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE