Advertisement
০৭ মে ২০২৪
Ravindra Berde

ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াই, প্রয়াত ‘সিংহম’ খ্যাত অভিনেতা, শোকের ছায়া বলিপাড়ায়

মাত্র দু’দিন আগে বাড়ি নিয়ে আসা হয় তাঁকে। বুধবার প্রয়াত হলেন ‘সিংহম’ খ্যাত অভিনেতা।

প্রয়াত অভিনেতা রবীন্দ্র বের্দে।

প্রয়াত অভিনেতা রবীন্দ্র বের্দে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১৭:৩১
Share: Save:

প্রয়াত প্রবীণ অভিনেতা রবীন্দ্র বের্দে। নিজের জীবদ্দশায় অগণিত মরাঠী ছবিতে অভিনয় করেছেন তিনি। বহু বছর ধরেই গলার ক্যানসারে ভুগছিলেন। বুধবার সকালে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮।

মাসখানেক ধরে মুম্বইয়ের একটি হাসপাতালে চিকিৎসা চলছিল অভিনেতার। মাত্র দু’দিন আগে বাড়ি নিয়ে আসা হয় তাঁকে। বাড়িতে দুটো দিন কাটতে না কাটতে প্রয়াত অভিনেতা। স্ত্রী, দুই সন্তান, পুত্রবধূ, নাতি-নাতনিকে রেখে চলে গেলেন তিনি।

প্রায় ৩০০টির বেশি মরাঠী ছবিতে অভিনয় করেছেন তিনি। এছাড়াও পাঁচটি হিন্দি ছবিতে দেখা গিয়েছে তাঁকে। যার মধ্যে উল্লেখযোগ্য অনিল কপূর অভিনীত ‘নায়ক: দ্য রিয়েল হিরো’ এবং অজয় দেবগন অভিনীত ‘সিংহম’। ২০ বছর থেকে মরাঠী থিয়েটারের সঙ্গে যুক্ত তিনি। ১৯৯৫ সালে একটি নাটক করার সময় রবীন্দ্র বের্দে হৃদ্‌রোগে আক্রান্ত হন। এর পর ২০১১ সালে ক্যানসারের কবলে পড়েন। কিন্তু নাটকের প্রতি অনুরাগ দমিয়ে রাখতে পারেনি তাঁকে। মারণরোগ ক্যানসার কেড়ে নিল প্রবীণ এই অভিনেতাকে। তাঁর মৃত্যুতে শোকের ছায়া বলিপাড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood News entertainment news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE