Advertisement
১৯ জুলাই ২০২৪
Sonakshi Sinha Weddings

হিন্দু না কি ইসলাম রীতি, কোন নিয়মে বিয়ে হবে সোনাক্ষী-জ়াহিরের, কী বললেন পুরোহিতেরা?

২৩ জুন পুরোহিত দিয়ে হিন্দু মতে বিয়ে হবে, না কি কাজি ডেকে নিকাহ্‌ সারবেন সোনাক্ষী-জ়াহির?

(বাঁ দিকে) সোনাক্ষী সিন্‌হা এবং জ়াহির  ইকবাল (ডান দিকে)।

(বাঁ দিকে) সোনাক্ষী সিন্‌হা এবং জ়াহির ইকবাল (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ১২:৪০
Share: Save:

রবিবার, ২৩ জুন সোনাক্ষী সিন্‌হা ও জ়াহির ইকবালের বিয়ে। ২১ জুন সোনাক্ষীর মেহেন্দি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। জড়ো হয়েছিলেন সোনাক্ষী ও জ়াহিরের পরিজন ও বন্ধুরা। সেজে উঠেছিল সিন্‌হা বাড়ি ‘রামায়ণ’। এই অনুষ্ঠানের বেশ কিছু ছবি এর মধ্যেই সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

শনিবার রাতে সোনাক্ষীর বাড়িতে পুজোপাঠের আয়োজন করেন অভিনেত্রীর বাবা-মা। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সেই ভিডিয়ো। জল্পনা, তবে কি পুরোহিত দিয়ে হিন্দু মতেই বিয়ে হবে, না কি কাজি ডেকে নিকাহ্‌ সারবেন সোনাক্ষী-জ়াহির?

বাড়ির পুজোর দিন নীল রঙের সালোয়ার-কামিজে দেখা যায় সোনাক্ষীকে। আলোকচিত্রীদের দেখে হেসে ‘পোজ়’ দিয়েই ঝট করে ঢুকে যান বাড়ির অন্দরে। অভিনেত্রীর বাড়ি থেকে এক পুরুতমশাইকে বার হতে দেখে, তাঁকে ঘিরে ধরেন বাইরে অপেক্ষারত আলোকচিত্রীরা। তাঁদের জানার বিষয়, কোন রীতি মেনে বিয়ে হচ্ছে অভিনেত্রীর। কিন্তু বাড়ির ভিতরের খবর ভাগ করতে রাজি হননি তিনি। ক্যামেরা দেখতেই বলে দেন, ‘‘আজ কিছু বলব না। কাল আপনারা জানতে পারবেন।’’

সূত্র বলছে, হিন্দু বা ইসলাম, কোনও মতেই বিয়ের আয়োজন করা হয়নি। আইনি মতে বাড়িতেই বিয়ে হবে তাঁদের। তার পর সন্ধ্যাবেলা শিল্পা শেট্টির বিলাসবহুল রেস্তরাঁ বাস্তিয়ানে একটি দুর্দান্ত রিসেপশন পার্টির আয়োজন করা হয়েছে পরিবারের তরফে।

শোনা যাচ্ছিল, বিয়ের পর সোনাক্ষীর ধর্ম পরিবর্তিত হবে। কিন্তু, এমন কিছুই হচ্ছে না বলে জানিয়েছেন জ়াহিরের বাবা। ইসলাম ধর্ম গ্রহণ করবেন না সোনাক্ষী। সোনাক্ষীর হবু শ্বশুর বলেন, ‘‘ধর্মান্তরণ হচ্ছে না, এই ব্যাপারে আমরা নিশ্চিত। বিয়ে হল হৃদয়ের মেলবন্ধন। এখানে ধর্মের কোনও ব্যাপার নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE