Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

বাঙালি অভিনেত্রীর উচ্চতা পাঁচ ফুট নয় ইঞ্চি! কে তিনি?

নিজস্ব সংবাদদাতা
২৬ অক্টোবর ২০১৮ ১৩:৫০
‘দেবী চৌধুরানী’ ধারাবাহিকে মুখ্য নারী চরিত্রে সোনামণি দাস।

‘দেবী চৌধুরানী’ ধারাবাহিকে মুখ্য নারী চরিত্রে সোনামণি দাস।

খুব কম বাঙালি অভিনেত্রীর উচ্চতা চোখে পড়ার মতো। টেলি অভিনেত্রীদের উচ্চতাও গড়পড়তা বাঙালি মেয়েদের মতোই সাধারণ। মাথা উঁচু করে মুখের দিকে তাকিয়ে থাকতে হবে, এমনটা প্রায় হয়ই না। কিন্তু এ বার ঠিক সেটাই হল। টেলিপাড়া পেল এক সত্যিকারের লম্বা অভিনেত্রী।

এই মুহূর্তে টেলিভিশনের ‘দেবী চৌধুরানী’ ধারাবাহিকে মুখ্য নারী চরিত্র প্রফুল্ল। এই চরিত্রর জন্য দরকার ছিল বলিষ্ঠ শারীরিক গঠনের এক অভিনেত্রীকে। কারণ প্রফুল্ল সাধারণ মেয়ে নয়। ডাকাত রানি হওয়ার সুবাদে তাকে নিয়মিত শারীরিক কসরতের ভেতর দিয়ে যেতে হয়। নিজেকে ফিট রাখতে হয় সবসময়। ডাকাতি করতে গিয়ে অনেক বিপদ পেরিয়ে দলবল নিয়ে নিরাপদে ফিরে আসতে হয় নিজের ডেরায়। অবশেষে গল্পের প্রফুল্লকে বাস্তবেখুঁজে পেলেন চ্যানেল কর্তৃপক্ষ।চরিত্রটি করছেন সোনামণি দাস। সোনামণির উচ্চতা পাঁচ ফুট নয় ইঞ্চি।

কিন্তু উচ্চতা সোনামণির অভিনয়ে কতটা সাহায্য করেছে? অভিনেত্রী বললেন, ‘‘আমার হাইট পাঁচ ফুট নয় ইঞ্চি। যে চ্যানেলে ‘প্রফুল্ল’ টেলিকাস্ট হয়, সেখান থেকে আমাকে বলেছে, তোকে দেখে সবাই জানুক যে টেলিভিশনেও লম্বা মেয়েরা কাজ করে (হাসি)। কিন্তু আমার উচ্চতার জন্য ক্যামেরা অ্যাডজাস্ট করতে খুব সমস্যা হয়। মহিলা অভিনেতাদের সঙ্গে সমতা রেখে ফ্রেমের কম্পোজিশন করতেও সমস্যা হয়।”

Advertisement



উচ্চতার জন্য ঘোড়ায় চড়তে সুবিধা হয়েছে বলে জানিয়েছেন অভিনেত্রী।

আরও পড়ুন: বিকিনিতে ইনস্টাগ্রামে, পাল্টে গেলেন রাইমা?​

তবে লম্বা হওয়ায় সুবিধাও আছে। শেয়ার করলেন সোনামণি, ‘‘আমার নায়ক ব্রজেশ্বরের সঙ্গে আই লেভেলে মুখোমুখি দাঁড়িয়ে অভিনয় করতে পারি আমার হাইটের জন্যই (হাসি)। তা ছাড়া ঘোড়ায় চড়া শিখতে হয়েছে। সেগুলো বিশাল লম্বা ছিল। আমার হাইটের জন্য ঘোড়ায় চড়তে সুবিধা হয়েছে। ঘোড়ার দৃশ্যগুলো যখন শুট হবে তখন আমার উচ্চতার জন্যই সুবিধা হবে বলে মনে হয়।”

আরও পড়ুন

Advertisement