Advertisement
০৪ মে ২০২৪
Hollywood Scoop

মাসখানেকের টানাটানিতে অবশেষে ইতি! কোথায় জায়গা হল জো আর সোফির দুই সন্তানের?

মাসখানেক আগে বিচ্ছেদ ঘোষণা করেছেন পপ তারকা জো জোনাস এবং অভিনেত্রী সোফি টার্নার। বিচ্ছেদের পর থেকে দুই সন্তানকে নিয়ে টানাপড়েন লেগেই রয়েছে প্রাক্তন যুগলের মধ্যে।

Joe Jonas and Sophie Turner.

(বাঁ দিকে) জো জোনাস। সোফি টার্নার (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৪:০৩
Share: Save:

তিন বছরের প্রেম ও চার বছরের দাম্পত্য জীবনের পরে ভাঙন ধরেছে পপ তারকা জো জোনাস ও সোফি টার্নারের সাত বছরের সম্পর্কে। গত কয়েক মাস ধরে তাঁদের বিবাহবিচ্ছেদের খবরে সরগরম হলিউড। বিবাহবিচ্ছেদের এই প্রক্রিয়ার মধ্যেই সন্তানদের নিয়ে এত দিন ধরে রীতিমতো টানাটানি চলছিল জো ও সোফির মধ্যে। খবর, দীর্ঘ দিনের টালবাহানার পরে সন্তানদের নিয়ে অবশেষে মধ্যস্থতায় এসে পৌঁছেছেন প্রাক্তন যুগল। শোনা যাচ্ছে, সোফি ও জোয়ের মধ্যে দুই সন্তানের সময় ভাগ করে দিয়েছেন আদালতের বিচারক।

গত মাসে সমাজমাধ্যমের পাতায় বিবাহবিচ্ছেদের ঘোষণার পর দুই সন্তানকে আমেরিকায় আটকে রাখার অভিযোগে জোয়ের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করেছিলেন সোফি। এমনকি, জোয়ের নিজের লেখা চিঠিও আদালতে পেশ করেছেন অভিনেত্রী, যা থেকে জানা যায়, এক সময় নাকি ইংল্যান্ডেই সংসার পাততে চেয়েছিলেন পপ তারকা। অন্য দিকে, সোফির যাতে দুই সন্তানকে ইংল্যান্ডে নিয়ে না যেতে পারেন, তার ব্যবস্থা নিতে মরিয়া হয়ে উঠেছিলেন জোও। দুই পক্ষের মধ্যে রাগারাগি চরমে পৌঁছানোর পরে মাথা ঠান্ডা করতে ধ্যানে বসেছিলেন দুই প্রাক্তন। শোনা যাচ্ছে, তাতেই নাকি সুফল মিলেছে। চলতি অক্টোবর মাসে ৯ থেকে ২১ তারিখ পর্যন্ত সোফির জিম্মায় থাকবে তাঁর ও জোয়ের দুই মেয়ে উইলা ও ডেলফিন। সেই সময় আমেরিকা থেকে ইংল্যান্ডে যাতায়াত করতে পারবেন সোফিও। তার পরে নভেম্বর মাস থেকে আগামী বছর ৭ জানুয়ারি পর্যন্ত জোয়ের কাছে থাকবে দুই মেয়ে। প্রাথমিক ভাবে এই সিদ্ধান্ত নেওয়া হলেও আগামী বছর আবার নতুন করে তারিখ নির্ধারণ করবে আদালত।

২০১৯ সালে বিয়ের পরে ২০২০ সালে প্রথম কন্যাসন্তানের জন্ম দেন সোফি। তার পরে ২০২২ সালে প্রাক্তন দম্পতির কোলে আসে দ্বিতীয় কন্যাসন্তান। বিচ্ছেদের পর দুই সন্তান কার কাছে থাকবে, তাই নিয়েই জোর ঝামেলা শুরু হয় জো ও সোফির মধ্যে। জো আমেরিকার নাগরিক হলেও সোফি আদতে ইংল্যান্ডের বাসিন্দা। জোয়ের সঙ্গে বিয়ের পর সোফি আমেরিকায় এলেও বার বার দেশের টানে ইংল্যান্ডে ফিরেছেন অভিনেত্রী। তাঁর দুই মেয়ে ইংল্যান্ডে বড় হোক, এমনটাই চেয়েছিলেন সোফি। এ দিকে জো নাছোড়বান্দা। তিনি দাবি করেন, তাঁদের দুই সন্তানের জন্ম আমেরিকায়। আমেরিকান নাগরিক হিসাবে তারা সেখানেই বড় হবে, এই যুক্তিতে চাপ দিতে থাকেন জো। জোয়ের বিরুদ্ধে সোফি অভিযোগ তোলেন, দুই মেয়ের পাসপোর্ট নাকি লুকিয়ে রেখেছেন জো, যাতে সন্তানদের ইংল্যান্ডে নিয়ে না যেতে পারেন অভিনেত্রী। দুই তারকার বিবাহবিচ্ছেদের প্রক্রিয়ায় টানাটানিতে পড়েছিল তাঁদের দুই সন্তান। সন্তানদের উপর যাতে তাঁদের মা-বাবার এই তিক্ত বিচ্ছেদ প্রক্রিয়ার প্রভাব না পড়ে, সে কথা মাথায় রেখে জো ও সোফিকে ‘প্যারেন্টিং ক্লাস’-এ যাওয়ার নিদান দিয়েছিলেন আদালতের বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE