Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Sourav Chakraborty: আজ থেকে ১৬ বছর পরের কলকাতা কেমন, জানাবেন সৌরভ তাঁর সিরিজে  

শহর খুঁজতে বেরোলেন সৌরভ চক্রবর্তী। যে শহর ভবিষ্যতের। কিন্তু শহর কলকাতারই কোনও জায়গায় লুকিয়ে রয়েছে সৌরভের সেই শহর।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ সেপ্টেম্বর ২০২১ ১৯:১৫
Save
Something isn't right! Please refresh.
পরিচালক সৌরভ, অভিনেত্রী সোলাঙ্কি এবং অভিনেতা সোহম

পরিচালক সৌরভ, অভিনেত্রী সোলাঙ্কি এবং অভিনেতা সোহম

Popup Close

শহর খুঁজতে বেরোলেন সৌরভ চক্রবর্তী। যে শহর ভবিষ্যতের। কিন্তু শহর কলকাতারই কোনও জায়গায় লুকিয়ে রয়েছে সৌরভের সেই শহর। যেখানে রয়েছে বেশ কয়েকটি চরিত্র। যারা এই সময়ের নয়। আগামী দিনের। ২০৩৭-এর। তাদেরই গল্প বলবেন অভিনেতা-পরিচালক সৌরভ। সেই কাহিনির রূপায়ণে থাকবেন কলকাতা এবং মুম্বইয়ের একাধিক শিল্পী। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য নাম হল, অভিনেত্রী সোলাঙ্কি রায়, চিত্রাঙ্গদা চক্রবর্তী, সোহিনী সেনগুপ্ত, একাবলী খন্না, অভিনেতা-গায়ক-সুরকার শিলাজিৎ মজুমদার, কিঞ্জল আনন্দ, সোহম মজুমদার, সুব্রত দত্ত, শোভন চক্রবর্তী, শতাফ ফিগার এবং কৌশিক কর।

‘শব্দ জব্দ’-এর সাফল্যের পর নতুন ওয়েব সিরিজ ‘সাড়ে সাইত্রিশ’-এর কাজে হাত দিলেন সৌরভ। ২০৩৭ সালের গল্প বলবেন সৌরভ। আজ থেকে ১৬ বছর পর কেমন থাকবে এই শহর, কী ঘটবে এই পৃথিবীতে? তারই একটি কাল্পনিক রূপ ফুটে উঠবে এই সিরিজে। সৌরভের কথায়, ‘‘সামাজিক প্রহসনের মোড়কে গল্প বলা হবে। ভবিষ্যতের গল্প মানেই ভিএফএক্স অর্থাৎ প্রযুক্তির প্রয়োগ ভাবে লোকে। কিন্তু আমার এই সিরিজে তার প্রাধান্য থাকবে না। আমার একাধিক সহকর্মী দিন রাত এক করে সেই শহরকে খুঁজেছেন, যা এই গল্পে দেখানো হবে। তাই জায়গাগুলির নাম আমি এখনই প্রকাশ করতে চাইছি না। সেটি রহস্যই থাকুক।’’ সৌরভ জানালেন, বিশ্ব রাজনীতির কথা বলা হয়েছে এই সিরিজে। যে রাজনীতির অংশ প্রত্যেকটি মানুষ, সেই রাজনীতির চেহারা দেখতে পাওয়া যাবে এখানে।

Advertisement
চিত্রাঙ্গদা, শিলাজিৎ এবং একাবলী

চিত্রাঙ্গদা, শিলাজিৎ এবং একাবলী


ট্রিকস্টার অ্যান্ড স্প্যান প্রোডাকশনের ছাতায় তৈরি হচ্ছে ‘সাড়ে সাইত্রিশ’। কোন ওটিটি প্ল্যাটফর্মে এই সিরিজ মুক্তি পাবে, সেটি এখনও নিশ্চিত করে বলতে পারেননি সৌরভ। তবে সৌরভ এবং ঈশিতা সরকারের (ওয়েব সিরিজের ক্রিয়েটিভ ডিরেক্টর) নতুন ওয়ের প্ল্যাটফর্ম ‘উরিবাবা’-তে এই সিরিজ মুক্তি পাবে না, সে কথা জানিয়ে দিয়েছেন। সেই বিষয়ে আপাতত কথাবার্তা চলছে।



Something isn't right! Please refresh.

Advertisement