Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Sourav-Darshana: ‘অদ্ভুতুড়ে’ মেয়ের মা দর্শনা! অ্যাকশনে, প্রস্থেটিক রূপটানে ৬ বছরের কিয়ানা’?

ভূত, সম্পর্ক, রহস্য আর জীবনী চিত্র--- এর বাইরে কি বেরোতে ভয় পাচ্ছেন পরিচালকেরা?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ জানুয়ারি ২০২২ ১৬:৩৬
Save
Something isn't right! Please refresh.
দর্শনা বণিক।

দর্শনা বণিক।

Popup Close

হলিউডের একাধিক ভিয়েরর ছবি দেখে অসুস্থ হয়ে পড়েছেন, এমন দর্শকের সংখ্যা অগুন্তি। খুব শিগগিরি তেমনই এক হাড়হিম বাংলা ছবি পেতে চলেছেন এই প্রজন্ম। সৌজন্যে পরিচালক প্রীতম মুখোপাধ্যায় এবং তাঁর আগামী ছবি ‘রিষ’। অতিমারির ডামাডোলের মধ্যেই জোর কদমে ছবির শ্যুট চলছে। চিত্রনাট্য মিলিয়ে দিচ্ছে দুই প্রজন্মকে। সৌরভ দাস, দর্শনা বণিক, চান্দ্রেয়ী ঘোষের পাশাপাশি আছেন রুমকি চট্টোপাধ্যায়। ছবিতে প্রথম জুটি বাঁধছেন সৌরভ-দর্শনা। রুমকি মধ্যবিত্ত বাড়ির ঠাকুমার প্রতিনিধি। চান্দ্রেয়ী এক সন্ন্যাসিনীর ভূমিকায়। আর আছে ৬ বছরের কিয়ানা মুখোপাধ্যায়। প্রযোজনায় রূপক চট্টোপাধ্যায়। গল্প, চিত্রনাট্য, সংলাপ দেবারতি ভৌমিক।

ভূত, সম্পর্ক, রহস্য আর জীবনীচিত্র--- এর বাইরে কি বেরোতে ভয় পাচ্ছেন পরিচালকেরা?

প্রীতমের দাবি, ভয় পেতে সব বয়স ভালবাসে। অনেকেই তাই ঝোঁকেন হলিউডি ছবির দিকে। কারণ, সেখানে ভূত ভয় দেখায় নিঃশব্দে! কিন্তু প্রতি মুহূর্তে সেই ভয়ের রেশ থেকে যায়! ‘‘আমার ছবির ভূতও তাই-ই। কখনও চিৎকার করবে না। বিকট অঙ্গভঙ্গি করবে না। মোটা দাগের অভিনয় করবে না। চড়া রূপটানও নেবে না! তার পরেও তার উপস্থিতিতে কুঁকড়ে যাবেন বহু অসমসাহসী’’, এই ভাবনা নিয়েই নাকি তাঁর এই ছবি বানানো।

Advertisement



তারকা, নতুন জুটি এবং ছবির আকর্ষণ ছাড়া আছে আরও একটি আকর্ষণ, কিয়ানা। তাকে ঘিরে আবর্তিত গল্প। তার থেকে বড় কথা, এত ছোট বয়সেই সে এই ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করছে। কী কী ভূমিকায় দেখা যাবে তাকে? প্রীতমের কথায়, কিয়ানার উপরে ভর করবে তারই মত ছোট্ট ভূত। যে প্রতি মুহূর্তে নষ্ট করতে চাইবে তার জীবন। এই দুই চরিত্রে দেখা যাবে তাকে। এমনকি, অ্যাকশন দৃশ্যেও কিয়ানার কোনও ‘বডি ডাবল’ ব্যবহার করা হবে না। উদাহরণ হিসেবে পরিচালক জানান, ‘‘৬ তলা বাড়ি থেকে সরাসরি ঝুলিয়ে দেওয়া হবে তাকে। এমন দৃশ্যও নেব আমরা।’’

পাশাপাশি, ভূত হয়ে ওঠার জন্য প্রস্থেটিক রূপটান নিচ্ছে সে। সজ্জা শেষ হতে সময় লাগছে ৬ ঘণ্টা। তুলতে দু’ঘণ্টা! ‘‘শীতের দিনে ত্বকে বসে যাচ্ছে রূপটান। তার উপরে চামড়াও শুষ্ক। টানা-হ্যাঁচড়া করে তুলতে গিয়ে মুখের কিছু জায়গার ছাল পর্যন্ত উঠে গিয়েছে। যন্ত্রণায় চিৎকার করে কেঁদেছে কিয়ানা। তার পরেই বলেছে, আবার কবে এ রকম সাজব?’’, গর্বের সঙ্গে জানিয়েছেন পরিচালক। অর্থাৎ, হলিউডের কোনও উপাদানই বাদ দিচ্ছেন না? ‘‘একে বারেই না’’, সপাট জবাব এ বার। সেই সঙ্গে প্রীতমের গলায় তৃপ্তি আর গর্বের মিলমিশ, বিরসা দাশগুপ্ত তাঁর ‘সব ভূতুড়ে’ ছবিতে তাঁর ছোট্ট মেয়ে ইদাকে প্রথম বড় পর্দায় এনেছিলেন। ‘রিষ’-ও সেটাই করতে চলেছে।


ভূতের ছবি দিয়েই বড় পর্দায় প্রথম আসছে কিয়ানা। সেও পরিচালক প্রীতমের একরত্তি মেয়ে!



Something isn't right! Please refresh.

Advertisement