Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Independent movie

Independent movie: সুইডেনের পরিচালক বার্গম্যানকে শ্রদ্ধা জানিয়ে নতুন ছবি বাংলায়

ইংমার বার্গম্যানকে শ্রদ্ধা জানিয়ে বাংলা ছবি তৈরি হচ্ছে শহরে। পরিচালনায় সৌরভ মুখোপাধ্যায়। ছবির নাম ‘এট-টু মিস্টার গঞ্জাল্‌ভেস?’

বার্গম্যানকে শ্রদ্ধা স্বাধীন ছবির মাধ্যমে

বার্গম্যানকে শ্রদ্ধা স্বাধীন ছবির মাধ্যমে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২১ ১৮:৪৭
Share: Save:

‘সেভেন্থ সিল’, ‘পার্সোনা’, ‘থ্রু আ গ্লাস ডার্কলি’, ‘উইন্টার লাইটস’- এর মতো কালজয়ী ছবি পরিচালনা করেছেন তিনি। সুইডেনের সেই কিংবদন্তী পরিচালক, চিত্রনাট্যকার, প্রযোজক ইঙ্গমার বার্গম্যানকে শ্রদ্ধা জানিয়ে বাংলা ছবি তৈরি হচ্ছে শহরে। পরিচালনায় সৌরভ মুখোপাধ্যায়। ছবির নাম ‘এট-টু মিস্টার গঞ্জাল্‌ভেস?’ একাকিত্ব কাহিনি হয়ে ফুটে উঠেছে এ ছবিতে। তার দৃশ্যায়ন থেকে গল্পে, বারবার বার্গম্যানের অনুপ্রেরণার ঝলক।

একাকিত্বের আড়ালে লুকিয়ে রাখা স্বপ্ন আর তার গভীরতাকে পরিমাপ করাই এই ছবির উদ্দেশ্য। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করবেন মঞ্চাভিনেতা দেবার্ঘ্য পাল। ক্যামেরার পিছনে বিশাল গুপ্ত। গল্প লিখেছেন পূর্বা চক্রবর্তী। স্বাধীন ভাবে ছবি তৈরির এই উদ্যোগ মূলত তিন জনেরই। তারই প্রথম প্রয়াস এই ‘এট-টু মিস্টার গঞ্জাল্‌ভেস?’।

এই প্রথম নয়, সৌরভ আগেও তিনটি ছবি বানিয়েছেন। তালিকায় রয়েছে, ২০২০ সালে ‘কথোপকথন’, ‘এক ঘরে’ এবং ২০১৭ সালে ‘ইতি জ্যোতির্ময়’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Independent movie Ingmar Bergman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE