Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Eken Babu Update

একেনের নতুন ছবির প্রস্তুতি তুঙ্গে, দেশের বাইরে শুটিং, ছবির মুক্তি কি পুজোয়?

এখনও পর্যন্ত পুজোয় বেশ কয়েকটি বাংলা ছবির মুক্তি ঘোষণা হয়েছে। তালিকায় যুক্ত হতে পারে একেনবাবু।

Sources reveal that Eken Babu’s upcoming Bengali film is eying a Durga Puja release

একেনবাবুর চরিত্রে অনির্বাণ চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৭:৪২
Share: Save:

বছরের শুরুতেই টলিপাড়ার নির্মাতাদের পাখির চোখ দুর্গাপুজো। ইতিমধ্যেই বেশ কয়েকটি ছবি পুজোয় বক্স অফিসের লড়াইয়ে নাম লিখিয়েছে। সূত্রের খবর, এ বার সেই তালিকায় যুক্ত হতে চলেছে একেনবাবুর নাম।

বিগত কয়েক বছরে একেনবাবু চরিত্রের দৌলতে অনির্বাণ চক্রবর্তী দর্শকের কাছে জনপ্রিয় মুখ। এখনও পর্যন্ত একেনবাবুকে নিয়ে তৈরি দুটি ছবি (‘দ্য একেন’ ও ‘দ্য একেন: রুদ্ধশ্বাস রাজস্থান’) মুক্তি পেয়েছিল বাংলা নববর্ষে। কিন্তু এই প্রথম একেনবাবুর নতুন ছবি পুজোয় মুক্তি পেতে পারে।

গত বছর পুজোয় এসভিএফ নিয়ে এসেছিল সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘দশম অবতার’। ছবি সুপারহিট। কিন্তু এই বছর তারা পুজোয় কী ছবি নিয়ে আসে, তা নিয়ে বছরের শুরুতেই টলিপাড়ায় কৌতূহল দানা বেঁধেছে। প্রথমে শোনা গিয়েছিল, পুজোয় একটি দক্ষিণী ছবির রিমেক নিয়ে তারা এগোতে চাইছে। সেই ছবিটি পরিচালনা করার কথা পরমব্রত চট্টোপাধ্যায়ের। কিন্তু এখনও জানা যাচ্ছে, পুজোয় তাদের তুরুপের তাস হতে চলেছে একেনবাবু। নেপথ্যে যথেষ্ট কারণও রয়েছে।

এই প্রথম দেশের বাইরে একেনের অভিযান। ছবির সিংহভাগ শুটিং হবে রাশিয়ায়। সূত্রের খবর, চলতি সপ্তাহেই ছবির মহরত হওয়ার কথা এবং মাসের শেষে পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়ের নেতৃত্বে একটি বিশেষ দল রাশিয়া পাড়ি দেবে। কয়েক সপ্তাহ সেখানে চলবে লোকেশন রেইকি। আগামী জুন মাস থেকে রাশিয়ায় শুরু হবে ছবির শুটিং। এই মুহূর্তে অনির্বাণ ‘খাদান’ ছবির শুটিংয়ে ব্যস্ত। চলতি মাসেই তিনি ফেলুদা ওয়েব সিরিজ়ের জন্য কাশ্মীর পাড়ি দেবেন। ফিরে এসে একেনবাবুর প্রস্তুতি নেবেন তিনি। সূত্রের খবর, রাশিয়ার বাংলা ছবির শুটিং এ বারের একেনের অন্যতম আকর্ষণীয় অংশ। তাই পুজোর বাজারে দর্শক টানবে বলেই আশাবাদী নির্মাতারা। রাশিয়ায় শুটিং একেন সিরিজ়ে নতুন পালক। সূত্রের দাবি, ছবিতে পোস্ট প্রডাকশনের কাজও থাকবে বিস্তর। নির্মাতারা কোনও খুঁত রাখতে চাইছেন না। তাই সে ক্ষেত্রে সময়ে পোস্ট প্রোডাকশনের কাজ শেষ না হলে ছবিটি আগামী বড়দিনেও মুক্তি পেতে পারে।

আগামী পুজোয় মিঠুন চক্রবর্তী অভিনীত ‘শাস্ত্রী’ ছবিটি নিয়ে আসছেন প্রযোজক সোহম চক্রবর্তী। দেব ও রুক্মিণী মৈত্রকে নিয়ে ‘টেক্কা’ নিয়ে আসছেন সৃজিত মুখোপাধ্যায়। অন্য দিকে, নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় জুটি নিয়ে আসবেন ‘বহুরূপী’। ছবিতে থাকছেন আবীর চট্টোপাধ্যায়, ঋতাভরী চক্রবর্তী ও কৌশানী মুখোপাধ্যায়। পুজোর ভিড়ে বাকিদের একেন কতটা টক্কর দেবে দেখা যাক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE