Advertisement
২৩ জুলাই ২০২৪
Kolkata Film Festival 2023

কলকাতা চলচ্চিত্র উৎসব কি এগোচ্ছে? আসছেন অমিতাভ এবং অনিল কপূর, শাহরুখের সম্মতির অপেক্ষা

বিগত বছরের মতো ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব নিয়ে বিশেষ পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের। কী কী চমক থাকছে?

Sources revealed that Amitabh Bachchan and Anil Kapoor confirmed their presence on 29th Kolkata Film Festival opening ceremony

(বাঁ দিক থেকে) অমিতাভ বচ্চন, শাহরুখ খান, চঞ্চল চৌধুরী, রঞ্জিৎ মল্লিক এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১৯:১৫
Share: Save:

ঘোষণা হয়েছিল আগেই। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ওয়েবসাইটে ঘোষণা করা হয়, ডিসেম্বরের ৫ থেকে ১২ তারিখ পর্যন্ত আয়োজিত হবে এই উৎসব। তবে নবান্ন সূত্রে খবর অন্য। শোনা যাচ্ছে, ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দিন এগিয়ে আসতে পারে। প্রশাসন সূত্রে খবর, উৎসব শুরু হতে পারে আগামী ৫ নভেম্বর। চলবে ১০ নভেম্বর পর্যন্ত। প্রতি বছরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে আয়োজন করা হয় এই উৎসবের। উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে আলো করে থাকেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান-সহ আরও বিশিষ্টজনেরা। মুম্বই, কলকাতা মিলিয়ে বলা যেতে পারে তারকাখচিত মঞ্চ। এই বছরের চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সেই একই ধারা বজায় থাকবে। নবান্ন সূত্রে খবর এমনই।

শোনা যাচ্ছে, এ বছরও প্রধান অতিথির তালিকায় থাকছেন অমিতাভ- জয়ারা। সম্প্রতি মুম্বই গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে দেখা করেন বিগ বি এবং তাঁর পরিবারের সঙ্গে। জলসার দরজায় দেখা যায় মমতার সঙ্গে পুরো বচ্চন পরিবারের ছবি। নবান্ন সূত্রে খবর, অমিতাভের সঙ্গে দেখা করে তাঁকে আসন্ন চলচ্চিত্র উৎসবে আসার আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। শুধু তা-ই নয়, মুম্বইয়ে অভিনেতা অনিল কপূরের সঙ্গেও দেখা হয়েছে তাঁর। সূত্র বলছে, বড় পর্দার ‘মিস্টার ইন্ডিয়া’কেও চলচ্চিত্র উৎসবে আসার আমন্ত্রণ জানিয়েছেন মমতা। তিনি নাকি সেই আমন্ত্রণ সাদরে গ্রহণ করেছেন।

বিগত কয়েক বছরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে নিয়মিত দেখা গিয়েছে শাহরুখকে। এ বারেও তার অন্যথা হচ্ছে না। নবান্ন সূত্রে দাবি, মুখ্যমন্ত্রীর তরফে বাদশার কাছেও উৎসবে আসার আমন্ত্রণ পৌঁছেছে। কিন্তু এখনও পর্যন্ত শাহরুখের তরফে কোনও সম্মতি আসেনি। ৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার দেশ জুড়ে মুক্তি পেয়েছে শাহরুখের নতুন ছবি ‘জওয়ান’। টলিপাড়ার একাংশের মতে এই মুহূর্তে নায়ক ব্যস্ত ছবির প্রচারে। প্রথম দিনেই এই ছবির প্রতিক্রিয়া ইতিবাচক। ইন্ডাস্ট্রির অনেকেই মনে করছেন ব্যস্ততা মিটতেই শাহরুখের তরফে আসবে উত্তর।

উল্লেখ্য, ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান উপস্থিত ছিলেন অমিতাভ এবং জয়া। এসেছিলেন রানি মুখোপাধ্যায়। দেখা গিয়েছিল অরিজিৎ সিংহকেও। ছিলেন শত্রুঘ্ন সিংহ, কুমার শানু, মহেশ ভট্ট, সৌরভ গঙ্গোপাধ্যায়ও। একটু দেরিতে হলেও উপস্থিত হয়েছিলেন শাহরুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE