Advertisement
০২ মে ২০২৪
Bollywood Scoop

বক্স অফিসে বিপর্যস্ত ‘আদিপুরুষ’! দক্ষিণী বিনোদন জগৎ কি ভরসা হারাচ্ছে প্রভাসের উপর থেকে?

গত ১৬ জুন মুক্তি পেয়েছে প্রভাস অভিনীত ছবি ‘আদিপুরুষ’। মুক্তির আগে প্রচুর হইচই হলেও প্রায় ৫০০ কোটি টাকার বাজেটে তৈরি ছবি এখনও পর্যন্ত খরচের টাকা তুলতে পারেনি বক্স অফিস থেকে।

Image of Prabhas.

অভিনেতা প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১৮:০৮
Share: Save:

একের পর এক বিতর্ক, বাধা ও বিপত্তি পেরিয়ে চলতি মাসেই মুক্তি পেয়েছে প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’। বিপুল অর্থব্যয়ে তৈরি ‘রামায়ণ’-এর আধুনিক সংস্করণ, ছবিতে অভিনয় করেছেন প্রভাসের মতো তারকা। মুক্তির আগে থেকেই ছবি নিয়ে দর্শক ও অনুরাগীদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। কিন্তু প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পরে তেমন সাড়া পায়নি ‘আদিপুরুষ’। প্রথম সপ্তাহান্ত কাটতে না কাটতেই প্রেক্ষাগৃহে দর্শকের দেখা নেই। ভরাডুবি সামলাতে টিকিটের দামও কমিয়েও কপাল ফেরেনি প্রভাসের ছবির। এর আগেও প্রভাসের একাধিক ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। পর পর ব্যর্থতার পরে এ বার দক্ষিণী বিনোদন জগতে কি নিজের জমি হারাচ্ছেন প্রভাস?

‘বাহুবলী’র মতো ছবির মাধ্যমে সর্বভারতীয় দর্শকের নজরে এসেছিলেন প্রভাস। বাণিজ্যিক সাফল্য ও সমালোচকদের প্রশংসায় তারকা তকমা অর্জন করেছিলেন অভিনেতা। তবে ‘বাহুবলী’র পরেই একের পর এক ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে প্রভাসের। ‘আদিপুরুষ’-এর হাত ধরেও ভাগ্য ফেরেনি তাঁর। প্রভাসের পরের ছবি ‘প্রজেক্ট কে’। সেই ছবিতে অভিনয় করছেন কমল হাসন, অমিতাভ বচ্চন ও দীপিকা পাড়ুকোনের মতো তারকারা। খবর, ‘প্রজেক্ট কে’ ছবির জন্য ১৫০ কোটি টাকা পারিশ্রমিক হেঁকেছেন প্রভাস। সেই পারিশ্রমিক তিনি পাবেন কি না, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে শোনা যাচ্ছে, ‘আদিপুরুষ’-এর বেনজির ব্যর্থতার পরেও ‘কেডি – দ্য ডেভিল’ ছবির প্রস্তাব গিয়েছে প্রভাসের কাছে। সেই ছবির জন্য নাকি ১০০ কোটি টাকা পারিশ্রমিক দাবি করে বসেছেন প্রভাস। ‘আদিপুরুষ’-এর এই দশার পরে কি ১০০ কোটির টাকার বিনিময়ে ঝুঁকি নিতে রাজি হবেন নির্মাতারা? এখন তা নিয়েই জল্পনা।

দক্ষিণী বিনোদন জগতে তারকা হিসাবে নিজের জায়গা তৈরি করেছেন বটে প্রভাস। একাধিক ছবির ব্যর্থতার পরেও তাঁর কাছে ছবির প্রস্তাবের খামতি হয়নি। তবে দেশ জুড়ে বক্স অফিসে ধরাশায়ী হওয়ার পরেও যে অঙ্কের পারিশ্রমিক দাবি করছেন প্রভাস, তা বজায় থাকলে আর বেশি দিন কি নিজের জায়গা ধরে রাখতে পারবেন তিনি? উঠছে প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE