সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শ্রাবন্তী হঠাৎ ছুরি দেখে শিউরে উঠলেন!

কেন? খোঁজ নিলেন স্রবন্তী বন্দ্যোপাধ্যায়

Srabanti

শ্রাবন্তীর চোখে অন্ধকার। এক খুনির ছবি তাঁর সামনে এসে এসে চলে যায়...

শ্রাবন্তীর ফ্ল্যাটেই খুন হন ইন্ডাস্ট্রির আর এক নায়িকা। মধ্য রাতে শ্রাবন্তীকে যিনি ভয় দেখাতেন। পার্টিতে গিয়ে শ্রাবন্তীর নামে গসিপ করতেন সেই অর্পিতা মুখোপাধ্যায় খুন হলেন...কেন?

থ্রিলার, প্রেম আর নাটকের প্রেক্ষাপটে২৪ অগস্ট মুক্তি পাচ্ছে পরিচালক রানা বন্দ্যোপাধ্যায়ের ছবি ‘দৃশ্যান্তর’।

নয় নয় করে প্রায় পঁচিশ বছর এই ইন্ডাস্ট্রিতে, এত দিন পরে ছবিতে কেন? ‘‘আমার পক্ষে কমার্শিয়াল নাচ-গানের ছবি সম্ভব ছিল না। আমি এমন এক ছবি করতে চেয়েছিলাম যা দর্শককে রিলেট করবে। নাটকের ভেতরকার গল্প ছবিতে আনতে চেয়েছিলাম। শ্রাবন্তী যেমন সিনেমার অভিনেত্রী। সে দৃশ্য শেষ হলেই বলে প্যাক আপ। আবার কোনও দৃশ্যে তাঁর সংলাপ আছে ‘চিট করে নাও না...’,যা সিনেমার ফরম্যাট। এ ভাবেই নাটক আর সিনেমার দ্বন্দ্বগুলো ধরা আছে ছবিতে’’, বলছিলেন পরিচালক রানা বন্দ্যোপাধ্যায়।

দেবশংকর হালদার এই ছবিতে নাটকের পরিচালকের ভূমিকায়।শ্রাবন্তীযেখানে সিনেমার নায়িকা হয়ে ছবিতে প্রশ্ন করেন তাঁকে,‘‘এভাবে অভিনয় করলে তো লাউড অ্যাক্টিং হয়ে যাবে।’’দেবশংকর ছবিতে তাঁকে মঞ্চ অভিনয়ের নির্দেশ দেন। সিনেমার আঙ্গিকে নাটকের মঞ্চের সংঘাত, জটিল সম্পর্ক আর প্রেম আসে ছবিতে।


ছবির দৃশ্যে ইন্দ্রাণী এবং শ্রাবন্তী।

আরও পড়ুন, বলিউডের এই নায়করা নাকি টাক ঢেকেছেন!

আসলে নিজের জীবনের অভিজ্ঞতাই কাজে লাগিয়েছেন শ্রাবন্তী। দেবশংকর।

ছবিতে ইন্দ্রাণী হালদার আছেন গোয়েন্দা চরিত্রে। ‘‘নাহ্, এই চরিত্র গোয়েন্দাগিন্নির থেকে সম্পূর্ণ আলাদা। এই ধরনের কর্পোরেট গোয়েন্দার চরিত্র আগে আমি করিনি। তাই কাজটা করার মধ্যে একটা চ্যালেঞ্জ আছে। সেই কারণেই এই কাজটা করা। রানাদাও খুব যত্ন নিয়ে ছবিটা করেছে। এটা পুরোপুরি মার্ডার থ্রিলার’’,বললেন ইন্দ্রাণী হালদার।


ছবির দৃশ্যে শ্রাবন্তী এবং ভিকি। 

অর্পিতা মুখোপাধ্যায়ও ছবি নিয়ে উৎসাহিত, ‘‘ছবিটা জুড়ে আমি নেই। কিন্তু ছবির প্রেক্ষিতে খুব গুরুত্বপূর্ণ চরিত্রে আছি। এই ছবিটা নাটক নির্মাণের আড়ালের ঘটনাকে যে ভাবে সামনে এনেছে তা খুবই গুরুত্বপূর্ণ।’’

এ ছবিতে শ্রাবন্তীর বিপরীতে ভিকি দেব। ‘‘দু’জনের ইনভল্ভমেন্ট দারুন কেমিস্ট্রির জন্ম দিয়েছে,’’যোগ করলেন পরিচালক।

নারীকেন্দ্রিক এই ছবিতে তাঁকে কে খুন করে? কেন?

শ্রাবন্তী শট দেওয়ার আগে সেটেই কেন ছুরি দেখে ভয় পায়? এই ভয় তো ছবির প্লটের বাইরের ভয়...

কেন? দৃশ্যান্তরের প্রতি দৃশ্যই কী রহস্যের জন্ম দেয়?

আমরা অপেক্ষায়...

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন