Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sreelekha Mitra

Sreelekha-Taslima: ‘লজ্জা’ আমার ভীষণ প্রিয়, তসলিমার উপস্থিতি ওঁর লেখার মতোই উজ্জ্বল: শ্রীলেখা

দিল্লিতে মুখোমুখি শ্রীলেখা-তসলিমা, প্রান্তিক নারীদের এগিয়ে নিয়ে যাওয়ার ভার নিলেন দুজনে। ছুটি কাটিয়ে কলকাতায় ফিরে আসবেন শ্রীলেখা।

অনুষ্ঠানের ফাঁকে দু’জনের দেখা

অনুষ্ঠানের ফাঁকে দু’জনের দেখা

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ মে ২০২২ ২০:৪৩
Share: Save:

প্রিয় লেখককে সামনে পেলে ঠিক কেমন লাগে? উত্তরটা নতুন করে জানা হয়ে গেল শ্রীলেখা মিত্রের!
অভিনেত্রী বরাবরই বই পড়তে ভালবাসেন। আরও অনেকের মতোই তসলিমা নাসরিনের লেখা তাঁর ভীষণ প্রিয়। সেই তসলিমার সঙ্গেই হঠাৎ দেখা দিল্লিতে। কী করলেন শ্রীলেখা?

অনুষ্ঠানের ফাঁকে দু’জনের দেখা। কথাবার্তার সুযোগ হয়নি তেমন। আনন্দবাজার অনলাইনের ফোনে তবু বেরিয়ে এল খুশির ঝলক। শ্রীলেখার কথায়, ‘‘তসলিমার লেখা বরাবরই ভাল লাগে আমার। ওঁর ‘লজ্জা’ ভীষণ পছন্দের। এত সাহসী কলম! ওঁর উপস্থিতিও ওঁর লেখার মতোই উজ্জ্বল!’’

টলিউডের ইন্ডাস্ট্রিতে বরাবরই স্পষ্টবক্তা বলে নাম শ্রীলেখার। লোকে বলে, সোজা কথা সোজা করে বলার ‘সাহস’ রাখেন। ঠিক যেমন ‘সাহস’ ভরে চলে তসলিমারও কলম। ইদানীং দু’জনেই সেই তেজ আর স্পষ্ট কথা উগরে দেন নেটমাধ্যমে। বিতর্কও তাই দু’জনেরই নিত্যসঙ্গী। এমন যাঁদের মিল, তাঁদের দেখা হল কোথায়?
প্রান্তিক নারীদের পায়ের তলায় শক্ত জমি জোগানোর কাজ করে দিল্লির এক সংস্থা। তাঁদেরই অনুষ্ঠানে ডাক পেয়েছিলেন তসলিমা ও শ্রীলেখা। ওই সংস্থার সঙ্গে এ বার থেকে কাজ করবেন দু’জনেই। লক্ষ্য, প্রান্তিক ওই মেয়েদের সাহস, মনের জোরে স্বনির্ভর করে তোলা। অভিনেত্রী জানান, এখন থেকে মাঝেমাঝেই নতুন পাওয়া মেয়েদের কাছে ছুটে যাবেন তিনি। পড়াশোনা, নাচ-গানের পাশাপাশি তাঁদের অভিনয়ের পাঠ দেওয়ার ভার নিয়েছেন শ্রীলেখা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE