×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

Srijit: মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালীর জীবনীচিত্র পরিচালনা করছেন সৃজিত, অভিনয়ে তাপসী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ জুন ২০২১ ১২:০৩
মিতালীকে নিয়ে ছবি পরিচালনা করছেন সৃজিত, অভিনয়ে তাপসী

মিতালীকে নিয়ে ছবি পরিচালনা করছেন সৃজিত, অভিনয়ে তাপসী

‘সাবাস মিথু’। ২০১৯ সালের শেষেই এই জীবনীচিত্রের জন্য সব স্থির হয়ে গিয়েছিল— পরিচালক, অভিনেত্রী, চিত্রনাট্য। ‘রইস’-এর পরিচালক রাহুল ঢোলাকিয়াও সেই ভাবেই প্রস্তুতি নিয়েছিলেন। করোনা অতিমারির জন্য শ্যুট পিছিয়ে যায়। কিন্তু সম্প্রতি রাহুল একটি বিবৃতি জারি করে জানিয়েছেন, তিনি এই ছবি পরিচালনা করছেন না। পাশাপাশি খবর পাওয়া গিয়েছে, টলিউডের প্রথম সারির পরিচালক সৃজিত মুখোপাধ্যায় ছবিটি পরিচালনা করছেন। মহিলাদের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মিতালী রাজের জীবনী নির্ভর এই ছবিতে অভিনয় করবেন বলি তারকা তাপসী পান্নু।

মঙ্গলবার সন্ধ্যায় টুইটারে যে বিবৃতি জারি করেন পরিচালক রাহুল ঢোলাকিয়া, তাতে তিনি লিখেছেন, ‘তুমি জানতে এই ছবিটা তুমি পরিচালনা করছ। কিন্তু দুঃখজনক, আচমকাই এই ছবির সঙ্গে তোমার যাত্রা থমকে যায়। এই ছবির সঙ্গে একাধিক সুন্দর স্মৃতি জড়িয়ে রয়েছে আমার। তাই এই বিবৃতি লেখার সময়ে আবেগতাড়িত হয়ে পড়ছি।’ মিতালীর জীবনীচিত্রের সঙ্গে জড়িত প্রত্যেক ব্যক্তিকে তিনি শুভেচ্ছা জানিয়েছেন। তাঁর ‘স্বপ্নের ছবি’ যেন সাফল্যের চূড়া দেখতে পায়, এমনই আশা করেছেন রাহুল।

Advertisement

অন্য দিকে জাতীয় সংবাদমাধ্যমে সৃজিত জানিয়েছেন, এক জন ক্রিকেটপ্রেমী হিসেবে এই সুযোগ পেয়ে তিনি অত্যন্ত খুশি। মিতালী চির কালই সৃজিতের অনুপ্রেরণা। তাঁর কথায়, ‘‘শুনেছিলাম যে মিতালী রাজের জীবন কাহিনি নিয়ে ছবি বানানো হচ্ছে। আর এখন আমি নিজেই এই ছবির অংশ। খুব তাড়াতাড়ি সেই ব্যক্তিত্বের জীবন কাহিনি রুপোলি পর্দায় নিয়ে আসার চেষ্টা করছি।’’

Advertisement