Advertisement
০৬ মে ২০২৪
Gary Graham Death

হৃদ্‌রোগ কেড়ে নিল প্রাণ, প্রয়াত ‘স্টার ট্রেক’ খ্যাত অভিনেতা গ্যারি গ্রাহাম

প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা গ্যারি গ্রাহাম। সিনেমায় অভিনয় করলেও ‘স্টার ট্রেক’ টিভি সিরিজ়ের জন্য দর্শক গ্যারিকে মনে রেখেছেন।

Star Trek enterprise actor Gary Graham dies of cardiac arrest at 73

আমেরিকান অভিনেতা গ্যারি গ্রাহাম। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ২১:১০
Share: Save:

প্রয়াত হলেন ‘স্টার ট্রেক’ খ্যাত জনপ্রিয় আমেরিকান অভিনেতা গ্যারি গ্রাহাম। সোমবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে অভিনেতার মৃত্য হয় বলে জানা গিয়েছে। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৩ বছর। সোমবার ওয়াশিংটনের একটি হাসপাতালে অভিনেতা শেষ নিশ্বাস ত্যাগ করে জানিয়েছেন গ্যারির স্ত্রী বেকি গ্রাহাম।

গ্যারির প্রাক্তন স্ত্রী ফেসবুকে অভিনেতার সঙ্গে একটি ছবি পোস্ট করে শোকবার্তা জানিয়েছেন। তিনি লেখেন, ‘‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আমার প্রাক্তন স্বামী এবং আমাদের একমাত্র সন্তান হেইলি গ্রাহামের বাবা গ্যারি গ্রাহাম প্রয়াত হয়েছেন।’’

১৯৭৯ সালে ‘হার্ডকোর’ ছবির মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন গ্যারি। ‘রোবট জোক্স’, ‘দ্য জ্যাকল’, ‘অল দ্য রাইট মুভস’- সহ অভিনয় করেছেন প্রায় ৩০টি ছবিতে। পাশাপাশি অভিনয় করেছেন একাধিক টিভি সিরিজ়ে। তবে দর্শক তাঁকে মনে রেখেছেন ‘স্টার ট্রেক’ সিরিজ়ের জন্য। ১৯৯৫ সালে টিভির জন্য তৈরি সিরিজ় ‘স্টার ট্রেক: ভয়জার’-এ গ্যারি ওকাম্পান জাতির দলপতি টানিসের চরিত্রে অভিনয় করেন। ২০০১ থেকে পরবর্তী পাঁচ বছর ‘স্টার ট্রেক: এন্টারপ্রাইজ়’ সিরিজ়ে ভালকান অ্যাম্বাসাডর সোভালের চরিত্রে অভিনয় করেন। এ ছাড়াও অনুরাগীদের তৈরি ‘স্টার ট্রেক’-এর একাধিক ছবি ও সিরিজ়ে তিনি অভিনয় করেছিলেন। এ ছাড়াও কল্পবিজ্ঞান সিরিজ় ‘এলিয়েন নেশন’-এ গোয়েন্দা ম্যাথ্যু সাইকসের চরিত্রে তাঁর অভিনয় দর্শক এখনও মনে রেখেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Actor Death Hollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE