Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Steven Spielberg

West Side Story: স্বপ্নের প্রজেক্ট

ডিসেম্বরে সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘ওয়েস্ট সাইড স্টোরি’। ছবিতে মারিয়ার ভূমিকায় দেখা যাবে রেচেল জ়েলগারকে।

স্পিলবার্গ

স্পিলবার্গ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ০৭:২৯
Share: Save:

কালজয়ী মিউজ়িক্যাল ‘ওয়েস্ট সাইড স্টোরি’ ১৯৫৭ সালে প্রথম বার মঞ্চস্থ হয়েছিল ব্রডওয়েতে। সেই থিয়েটার এত বছর পরে বড় পর্দায় ফেরাতে পেরে গর্বিত ও সম্মানিত বোধ করছেন স্টিভেন স্পিলবার্গ। ‘ওয়েস্ট সাইড স্টোরি’র শুটিং চলাকালীন একটি ‘বিহাইন্ড দ্য সিন’ ভিডিয়োয় পরিচালক তাঁর ‘ড্রিম প্রজেক্ট’ নিয়ে কথা বলেছেন। ‘‘বরাবরই এটা আমার স্বপ্নের প্রজেক্ট ছিল। যখন আমার ১০ বছর বয়স, প্রথম বার ‘ওয়েস্ট সাইড স্টোরি’র অ্যালবাম শুনেছিলাম। তার পর থেকে কোনও দিন একটা গানও মাথা থেকে বেরোয়নি। নিজের কাছে প্রতিজ্ঞা করেছিলাম, এটা নিয়ে ছবি তৈরি করতেই হবে আমায়।’’ ছবির কিছু নাচ-গানের দৃশ্য সরাসরি মূল মিউজ়িক্যালটি থেকে অনুপ্রাণিত।

ভিডিয়োটির সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে ছবির টিজ়ার। ডিসেম্বরে সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘ওয়েস্ট সাইড স্টোরি’। ছবিতে মারিয়ার ভূমিকায় দেখা যাবে রেচেল জ়েলগারকে। টোনির চরিত্রে রয়েছেন অ্যানসেল এলগর্ট। অতিমারির কারণে ছবি গত বছর মুক্তি পায়নি। এ দিকে গত বছরই প্রয়াত হয়েছেন পরিচালকের বাবা আর্নল্ড স্পিলবার্গ, যাঁর স্মৃতির উদ্দেশে এই ছবি উৎসর্গ করেছেন স্টিভেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Steven Spielberg Director hollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE