Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Subhashree Ganguly: ঘুমন্ত শিশুর ছবি তুলতে নেই, নেটমাধ্যমে ইউভানের ছবি দিয়ে কটাক্ষের মুখে শুভশ্রী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ জুলাই ২০২১ ১৪:৩৭
ইউভানকে নিয়েই দিন কেটে যায় শুভশ্রীর।

ইউভানকে নিয়েই দিন কেটে যায় শুভশ্রীর।

গত সোমবার ১০ মাসে পা দিয়েছে রাজ-পুত্র ইউভান। সেই উপলক্ষে ইনস্টাগ্রামে ছেলের একটি ছবি দিয়েছিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। দেখা যাচ্ছে, হালকা নীল বালিশে মাথা রেখে ঘুমোচ্ছে ইউভান। একরত্তির গায়ে সাদা রঙের চাদর। ছবির সঙ্গে শুভশ্রী লিখেছেন, ‘আমার রাজপুত্রের তরফ থেকে সকলকে শুভরাত্রি।’ এর সঙ্গেই ‘#হ্যাপি১০মন্থস’ জুড়ে দিয়েছিলেন অভিনেত্রী।

ইউভানের এই ছবি নিয়ে আপত্তি জানিয়েছে নেটাগরিকদের একাংশ। তাঁরা ঘুমন্ত শিশুর ছবি না তোলার উপদেশ দিয়েছেন অভিনেত্রীকে। কথিত আছে, শিশু ঘুমনোর সময় ছবি তুললে তার অমঙ্গল হয়। সেই কথাই মনে করিয়ে দেওয়া হয়েছে শুভশ্রীকে। জনৈক নেটাগরিকের বিনীত অনুরোধ, ‘ম্যাডাম, দয়া করে ঘুমন্ত শিশুর ছবি তুলবেন না। সেই ছবি সামাজিক কোনও পাতায় দেবেন না। এতে শিশুর খারাপ ছাড়া ভাল হয় না। আরেক জন আবার লিখেছেন, ‘আমি ইউভানকে খুব ভালবাসি। আমি জানি এটা কুসংস্কার। কিন্তু ঘুমন্ত শিশুদের ছবি তুলতে নেই।’ এ রকম অসংখ্য উপদেশে ভরে গিয়েছে শুভশ্রীর মন্তব্য বাক্স।

Advertisement
নেটাগরিকরা উপদেশ দিয়েছেন শুভশ্রীকে।

নেটাগরিকরা উপদেশ দিয়েছেন শুভশ্রীকে।


এই প্রথম নয়, শুভশ্রী করোনা আক্রান্ত হওয়ার পরেও তাঁকে ‘দায়িত্বজ্ঞানহীন মা’ হিসেবে চিহ্নিত করেছিলেন নেটাগরিকরা। অভিযোগ ছিল, ছেলেকে ফেলে রেখে স্বামী রাজ চক্রবর্তীকে বিধায়ক করার জন্য প্রচারে গিয়ে অসুস্থ হয়েছেন অভিনেত্রী। তখন তাঁকে মাতৃত্বের পাঠ পড়িয়েছিলেন নেটাগরিকরা।


নেটমাধ্যমের ট্রোলিং প্রসঙ্গে কিছু দিন আগে মুখ খুলেছেন শুভশ্রীর দিদি দেবশ্রী গঙ্গোপাধ্যায়। আনন্দবাজার অনলাইনকে তিনি বলেছিলেন, “শুভশ্রী শুধু ইউভানকে জন্মই দেয়নি। ও ইউভানকে নিজের থেকে বেশি ভালবাসে। যারা ওকে ব্যক্তিগত ভাবে চেনে, তারা জানে ও সারাক্ষণ কী ভাবে ইউভানকে আগলে রাখে।”

তারকাদের পোশাক, সম্পর্ক, ব্যক্তিগত জীবন নিয়ে ট্রোল-কটাক্ষ নেটমাধ্যমে নতুন নয়। কিন্তু একজন মা তাঁর সন্তানের ছবি দেবেন কিনা, দিলেও কী ধরনের ছবি দেবেন? সেই বিষয়েও এ বার টিপ্পনি শুরু করেছে নেটাগরিকদের একাংশ।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement