Advertisement
১৩ জুন ২০২৪
Sudipa With Sudipar Sangsar

চ্যানেলে কুকারি শো, আমি নেই! খুব দুঃখ হয়েছিল... নতুন রূপে ফেরার আগে বললেন সুদীপা

‘রন্ধনে বন্ধন’-এ সুদীপার জুতোয় পা গলিয়েছেন গৌরব-ঋদ্ধিমা। কী বলছেন আগের সঞ্চালিকা?

Image Of Sudipa Chatterjee

নতুন রূপে নতুন ভাবে ফিরছেন সুদীপা। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৮:৩৩
Share: Save:

বেশ কিছুটা বিরতির পর জি বাংলায় ফের কুকারি শো। দর্শকের আশা, সুদীপা চট্টোপাধ্যায় ‘রান্নাঘর’-এ ফিরছেন। বাস্তবে উল্টো ঘটেছে। ‘রন্ধনে বন্ধন’ শো-এর সঞ্চালক এই প্রজন্মের গৌরব চক্রবর্তী-ঋদ্ধিমা ঘোষ। জনপ্রিয় অভিনেতা দম্পতি এই প্রথম কোনও কুকারি শো-এর সঞ্চালক। বিস্ময়ের ঘোর কাটার আগেই শো শুরু। সামাজিক মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া। তার মধ্যেই নতুন খবর, সুদীপা চট্টোপাধ্যায়ও ফিরছেন। রান্নাঘর নয়, ‘সুদীপার সংসার’ নিয়ে। সব ঠিক থাকলে বুধবার থেকে শুট শুরু। কোথায় ফিরছেন? কী ভাবে ফিরছেন? তিনি কি গৌরব-ঋদ্ধিমার সঞ্চালনা দেখেছেন? চ্যানেলের প্রতি তাঁর নিশ্চয়ই প্রচুর অভিমান?

এক মুঠো প্রশ্ন নিয়ে আনন্দবাজার অনলাইন ফোনে যোগাযোগ করেছিল তাঁকে। একের পর এক মিটিংয়ের ব্যস্ততার মধ্যেই সুদীপা কথা বলেছেন। জানিয়েছেন, আর কোনও চ্যানেলে নয়, তিনি ফিরছেন ডিজিট্যালে। প্রযোজনায় তিনি এবং অগ্নিদেব চট্টোপাধ্যায়। এ ছাড়া, কিছু স্পনসরও থাকছে। সুদীপার ইউটিউব চ্যানেলে এই বিশেষ শো শুরু হতে চলেছে। যেখানে রান্নার পাশাপাশি সংসার সামলানোর খুঁটিনাটিও থাকবে। জি বাংলা মুখ ফেরাল। অভিমানেই কি এই পথ বেছে নিলেন? অস্বীকার করেননি সঞ্চালিকা-অভিনেত্রী। তাঁর কথায়, ‘‘চ্যানেলে আবার কুকারি শো শুরু হতে চলেছে। কিন্তু আমি ডাক পেলাম না। প্রচণ্ড দুঃখ হয়েছিল। তখনই জনপ্রিয় শেফ রণবীর ব্রার পরামর্শ দিলেন, ‘কেন একটা গণ্ডিতে নিজেকে বেঁধে রাখবে? ডিজিট্যাল প্ল্যাটফর্মে নিজের মত কিছু কর। এটাই ভবিষ্যৎ। আগের প্রজন্মও ক্রমশ ডিজিট্যালি অভ্যস্ত হয়ে যাচ্ছেন। আর এখানে অনেক কিছু স্বাধীনভাবে করতে পারবে।’ ওঁর কথায় জোর পেয়েছিলাম। অগ্নির সঙ্গে আলোচনা করে শেষে এই সিদ্ধান্ত।’’ সুদীপা জানিয়েছেন, বন্ধু শেফের আগে এই পরামর্শ অগ্নিদেবের বড় ছেলে আকাশ চট্টোপাধ্যায় এবং অগ্নিদেব নিজে তাঁকে দিয়েছিলেন। প্রথমে তাঁদের কথায় তিনি কান দেননি। বন্ধুর কথা শুনতেই তাঁরা রসিকতা করেছেন, ‘গরিবের কথা বাসি হলে সত্যি!’

সুদীপা কি নতুন শো দেখেছেন? প্রচার ঝলক থেকে দেখেছেন তিনি, দাবি তাঁর। শোয়ের প্রাক্তন সঞ্চালিকা জানিয়েছেন, দেখার পর প্রযোজক স্বামীর সঙ্গে নিজের মতামত ভাগ করে নিয়েছেন। তাঁর কথায়, ‘‘শো-এর প্রোমো দেখার পর শান্তি পেয়েছি। ওখানে ঘোষণা করা ছাড়া সঞ্চালকদের কিচ্ছু করার নেই। এর জন্য সুদীপাকে লাগে না। তা ছাড়া পুরোটাই প্রতিযোগিতার ঢংয়ে। ফলে, রান্নার নাম, প্রতিযোগীদের নাম, সময় শুরু, সময় শেষ, কাল আবার দেখা হবে...র বাইরে কিছুই তো বলার নেই! এখানে আমার কাজ কী?’’ সেই জন্যই কি তিনি বাদ? সুদীপার মতে, তাঁর ব্যক্তিগত ভাবনা, এই প্রজন্মের মতো করে শো-টি তুলে ধরতে চেয়েছেন কার্যনির্বাহী পরিচালক অভিজিৎ সেন। ফলে, এই প্রজন্মের জনপ্রিয় মুখেরা এখন সঞ্চালনা করছেন। তাঁর শো-তে অনেক কথা থাকত। এখানে সে সব নেই। ফলে, তিনিও নেই। তবে প্রথম পর্ব দেখার পরে তিনি দুই সঞ্চালক এবং অভিজিৎকে ব্যক্তিগত ভাবে শুভেচ্ছা জানিয়েছেন।

ডিজিট্যালে নতুন রূপে প্রত্যাবর্তনের পাশাপাশি সঞ্চালিকা নতুন কী দেখাতে চলেছেন? তাঁর কথায়, ‘‘এখানে একটা পদের শুরু থেকে শেষ পর্যন্ত দেখানো হবে। তারকাদের পাশাপাশি অতি সাধারণ যেমন, বাড়ির রান্নায় সাহায্যকারীকেও আমি নিয়ে আসব। কোনও সেট নয়, সরাসরি পৌঁছে যাব সবার হেঁশেলে। লখনউয়ের বিরিয়ানি বানাব সেখানে গিয়ে।’’ অর্থাৎ, গৌরব-ঋদ্ধিমার সঙ্গে টক্কর? ‘‘প্রশ্নই নেই’’, হাসতে হাসতে বলেছেন সুদীপা। দাবি, গৌরবকে তিনি স্কুলে পড়ার সময় থেকে চেনেন। তাঁকে কী করে প্রতিযোগী ভাববেন! ইতিমধ্যেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, দেব অধিকারী তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। ‘সুদীপার সংসার’-এ তাঁরাও আসবেন খুব শিগগিরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sudipa Chatterjee Agnidev Chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE