Advertisement
০২ মার্চ ২০২৪
Sudipa Chatterjee

‘শয়তান চিকিৎসককে ভগবান ক্ষমা করবেন না’, পোষ্য ভানুর মৃত্যুবার্ষিকীতে রাগ উগরে দিলেন সুদীপা

ভানুভূষণ চট্টোপাধ্যায় ছিল সুদীপার প্রাণ। এক বছর আগে নিজের পোষ্যকে হারিয়েছেন তিনি। নেপথ্যে কে? এক বছর পরে ক্ষোভ উগরে দিলেন তিনি।

Sudipa Chatterjee penned down a note on Bhanu\\\\\\\'s death anniversary

প্রিয় পোষ্যর মৃত্যুবার্ষিকীতে আবেগপ্রবণ সুদীপা। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৯:০৩
Share: Save:

ভানুভূষণ চট্টোপাধ্যায় তাঁর চোখের মণি। এক বছর আগে তার চলে যাওয়া এখনও মানতে পারছেন না মা সুদীপা চট্টোপাধ্যায়। এক বছর আগে মে মাসেই আদরের পোষ্য ভানুকে হারিয়েছিলেন তিনি। তার পর নতুন ভানু এসেছে। কিন্তু কারও জায়গা কেউ নিতে পারে না। তাই তো প্রতি দিন প্রতি মুহূর্তে ভানুর কথা মনে পড়ে সুদীপার। ছেলে কোলে নিজের পুরনো ছবি পোস্ট করলেন তিনি। আবেগপ্রবণ হয়ে পড়লেন সুদীপা।

তিনি লিখলেন, “এক বছর হয়ে গেল তুমি আমাদের ছেড়ে চলে গিয়েছ। যখন ইচ্ছে তখনই হয়তো তোমায় আদর করতে পারি না, তবে তোমার উপস্থিতি সব সময় অনুভব করতে পারি।” চিকিৎসকের বিরুদ্ধে একগুচ্ছ ক্ষোভ, অভিযোগ উগরে দিলেন সুদীপা। লিখলেন, “আমি তোমার, বাবা, ঠাম্মা সেই শয়তান চিকিৎসককে কখনও ক্ষমা করবে না। যে তোমায় বিনা চিকিৎসায় মেরে ফেলেছে। ঈশ্বরের উপর আমার পূর্ণ আস্থা আছে, ভগবান তাঁকে ক্ষমা করবে না যে তোমায় অবহেলা করেছে। সঠিক সময় চিকিৎসা করেনি।”

ভানু চলে যাওয়ার পর অবসাদ গ্রাস করেছিল সুদীপাকে, এমনটাই আনন্দবাজার অনলাইনকে জানিয়েছিলেন তিনি। এই পরিস্থিতি থেকে তাঁকে বার করার জন্য স্বামী অগ্নিদেব চট্টোপাধ্যায় নতুন ভানু নিয়ে আসে। সে-ও দেখতে দেখতে পার করল এক বছর। নতুন ভানুকে নিয়ে সুদীপার মন হয়তো ভাল হয়েছে। কিন্তু বড় ভানুকে কিছুতেই ভুলতে পারছেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE