• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এক বছর পূর্ণ সুদীপার ছেলের, কী ভাবে প্রথম জন্মদিন কাটাল আদি?

sudipa
মায়ের সঙ্গে আদি। নিজস্ব চিত্র।

আদিদেভ চট্টোপাধ্যায়... সুদীপা এবং অগ্নিদেব চট্টোপাধ্যায়ের ছোট ছেলে। তার কেতায়, ক্যারিশমায় মুগ্ধ আট থেকে আশি। দেখতে দেখতে মঙ্গলবার এক বছর পূর্ণ করল সে। চট্টোপাধ্যায় বাড়িতে আজ খুশির আমেজ। বাড়ির সবচেয়ে ক্ষুদে সদস্যের প্রথম জন্মদিন বলে কথা!

মা সুদীপা তো সকাল থেকেই ভীষণ ব্যস্ত। আগেই জানিয়েছিলেন যে ছেলের জন্মদিনের দুপুরের খাবার একবারে বাঙালি মতে বাড়িতেই রান্না হবে। সেই মতো আদির জন্য বানানো হল পাঁচ রকমের ভাজা, ডাল, মাছ, মাংস, পায়েস, মিষ্টি... আরও কত্ত কী! ওইটুকু মানুষ... সব কি আর একা খেতে পারে? তবুও মায়ের কোলে চেপে পরিবারের সকলের সঙ্গে জীবনের বিশেষ দিনটা ভাগ করে নিল আদি।

শুধু পায়েসই নয়, আদির জন্য আনা হয়েছিল পেল্লাই সাইজের কেকও। সেখানে আবার আদির ছবির কাটআউট! ছেলেকে সাজাতে বরাবরই ভালবাসেন সুদীপা। চন্দনের ফোঁটায়, কুর্তা পরে সেজেছিল আদি। আনন্দবাজার ডিজিটালকে ছেলের জন্মদিনের কিছু ছবিও শেয়ার করেছেন সুদীপা। এর আগে ছেলের জন্মদিনের প্ল্যানিং সম্পর্কে সুদীপা বলেছিলেন,“সন্তান জন্মাবার আগেই আমার ইচ্ছা ছিল প্রথম জন্মদিনে রুপোর থালায় খাবার সাজিয়ে দেব তাকে। আমাদের পরিবারে এমনটাই হয়ে থাকে।” পরিবারের সমস্ত নিয়ম মেনেই ছিমছাম ভাবে, পরিবারের ঘনিষ্ঠদের সঙ্গে পালিত হল আদির প্রথম জন্মদিন।

আরও পড়ুন-‘দয়া করে শুনুন, আমার সঙ্গে কিন্তু জুনের বিয়ে হচ্ছে না!’

 

আরও পড়ুন-‘সূর্যবংশী’র সেটে মারামারিতে জড়ালেন অক্ষয় কুমার এবং রোহিত শেট্টি, কিন্তু কেন?

 

দেখে নিন আদির জন্য আনা কেকের ছবি

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন