Advertisement
০২ মে ২০২৪
Bollywood Scoop

‘গদর’-এর সাফল্যের পরে কাজের খোঁজে হয়রান, ‘গদর ২’-এর পরে আকাশছোঁয়া পারিশ্রমিক চাইছেন সানি!

২০০১ সালে মুক্তি পেয়েছিল ‘গদর: এক প্রেম কথা’। মাত্র ১৯ কোটি টাকার বাজেটে তৈরি ছবি বক্স অফিসে ব্যবসা করেছিল প্রায় ১৩৩ কোটি টাকার। তার ২২ বছর পরে মুক্তি পেয়েছে ‘গদর ২’।

Sunny Deol.

সানি দেওল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৬:৪৫
Share: Save:

বলিউডে এই মুহূর্তের আলোচনার কেন্দ্রে রয়েছেন অভিনেতা সানি দেওল। সৌজন্যে তাঁর ছবি ‘গদর ২’-এর বক্স অফিস সাফল্য। ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত এই ছবির বক্স অফিস আয়ের অঙ্ক ছাড়িয়ে গিয়েছে ৪৫০ কোটি টাকা। বহু বছর পরে এমন সাফল্যের মুখ দেখেছেন ধর্মেন্দ্র-পুত্র। ‘গদর ২’-এর এই সাফল্যে পরের ছবিতে কাজ করার ব্যাপারে নতুন উদ্যমও পেয়েছেন সানি। সাফল্যের নিরিখে নিজের অভিনয় জীবনের অন্যতম সেরা সময়ে রয়েছেন তিনি। সময় বুঝে তাই দু’হাতে উপার্জন করে নেওয়ার পরিকল্পনাও রয়েছে অভিনেতার। ‘গদর ২’-এর সাফল্যের পরেই নাকি চড়চড়িয়ে বেড়ে গিয়েছে তাঁর পারিশ্রমিকের অঙ্ক। খবর, ছবিপিছু এখন নাকি ৫০ কোটি টাকা দাবি করছেন সানি!

চলতি বছরের ব্লকবাস্টার হিট ছবি ‘পাঠান’-কেও পদে পদে টেক্কা দিচ্ছে সানির ‘গদর ২’। নিজের দর বাড়ানোর এর থেকে ভাল সময় আর হতে পারে না। এই সুযোগেই নাকি নিজের পারিশ্রমিকের অঙ্ক বাড়িয়ে দিয়েছেন সানি। তবে খবর, সানির এই আকাশছোঁয়া পারিশ্রমিক বৃদ্ধির কারণ শুধু ‘গদর ২’-এর সাফল্য নয়। তার নেপথ্যে নাকি রয়েছে সানির অতীত অভিজ্ঞতা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সানি জানান, ২০০১ সালে ‘গদর: এক প্রেম কথা’ ছবি মুক্তির পর থেকেই নাকি অভিনয় জীবনের লড়াই শুরু করেছিলেন তিনি। সানির কথায়, ‘‘২০০১ সালে ‘গদর’ বক্স অফিসে সুপারহিট হওয়ার পরে আমার আসল লড়াই শুরু হয়। তার আগে আমার কাজ পেতে কোনও অসুবিধা হয়নি। কিন্তু ‘গদর’-এর মতো হিট ছবি উপহার দেওয়ার পরেও আমার কাছে ছবির প্রস্তাব আসত না।’’ কিন্তু কেন? সানির মতে, ‘‘তখন আমাদের ‘হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি’ আস্তে আস্তে ‘বলিউড’-এ পরিণত হচ্ছিল। আমি তখন বড় বড় নামযশের লোকজনের সঙ্গে কাজ করিনি, কারণ আমি ওঁদের ঘরানাটাই বুঝতাম না।’’

‘গদর ২’ মুক্তির আগে দীর্ঘ দিন ধরে তেমন কোনও ভাল ছবিতে কাজ করেননি সানি। অবশেষে ‘গদর ২’-এর হাত ধরে প্রত্যাবর্তন ঘটেছে তাঁর। সাফল্যের এই সময়েই মোটা টাকা কামিয়ে নিতে চান তিনি। ‘গদর ২’-এর সাফল্যের উপর ভরসা করে ৫০ কোটি টাকার বিনিময়ে সানিকে কি ছবিতে নিতে চাইবেন প্রযোজকরা? এখন প্রশ্ন সেটাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE