Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tandav

‘তাণ্ডব’ বিতর্কে স্বস্তি, অ্যামাজন প্রাইম কর্তার গ্রেফতারে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

গত ২৫ ফেব্রুয়ারি ‘তাণ্ডব’ কাণ্ডে অপর্ণার আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছিল এলাহাবাদ হাইকোর্ট।

কিছুটা স্বস্তি পেলেন অপর্ণা পুরোহিত।

কিছুটা স্বস্তি পেলেন অপর্ণা পুরোহিত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২১ ১৮:২৩
Share: Save:

ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ নিয়ে চলা মামলায় কিছুটা স্বস্তি পেলেন ‘অ্যামাজন প্রাইম ইন্ডিয়া’-র ‘কন্টেন্ট চিফ’ অর্থাৎ বিষয়বস্তু দেখাশোনার দায়িত্বে প্রধান যিনি, সেই অপর্ণা পুরোহিত। তাঁকে অন্তর্বর্তীকালীন সুরক্ষা দিল শীর্ষ আদালত।

বিচারপতি অশোক ভূষণ এবং সুভাষ রেড্ডি-র নেতৃত্বাধীন বেঞ্চ শুক্রবার বলেছে, “আবেদনকারী লখনউয়ের এফআইআরের প্রেক্ষিতে হওয়া তদন্তের ক্ষেত্রে সহযোগিতা করেছেন। তিনি হলফনামা দিয়ে জানিয়েছেন, তদন্তে সহযোগিতা করতে প্রস্তুত। আবেদনকারী হলফনামায় এ-ও জানিয়েছেন, তিনি অ্যামাজন ইন্ডিয়ার প্রধান এবং ওয়েব সিরিজিটি লেখা এবং সেটির প্রযোজনার সঙ্গে যুক্ত। আবেদনকারীর দেওয়া সব তথ্য বিবেচনা করে নির্দেশ দেওয়া হচ্ছে, তাঁকে গ্রেফতার করা যাবে না।”

অপর্ণার বিরুদ্ধে এফআইআর দায়ের করে যোগীরাজ্যের পুলিশ। অভিযোগ, ‘তাণ্ডব’ ওয়েব সিরিজে হিন্দু দেব-দেবীদের অপমান করে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়া হয়েছে। এ ছাড়াও এই সিরিজের মাধ্যমে উত্তরপ্রদেশ পুলিশকে কালিমালিপ্ত করার অভিযোগ উঠে আসে।

গত ২৫ ফেব্রুয়ারি ‘তাণ্ডব’ কাণ্ডে অপর্ণার আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছিল এলাহাবাদ হাইকোর্ট। বিচারপতির যুক্তি ছিল, তদন্তে সঠিক ভাবে সহযোগিতা করছিলেন না অপর্ণা। উচ্চ আদালতের সেই সিদ্ধান্তকেই শীর্ষ আদালতে চ্যালেঞ্জ করেছিলেন অপর্ণা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amazon Prime OTT platform Tandav Aparna Purohit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE