Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Surekha Sikri

Surekha Sikri: ভুগেছেন অর্থাভাবে, পরলোকে তিন বার জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী সুরেখা

সুরেখা সিক্রি

সুরেখা সিক্রি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২১ ১০:৩৩
Share: Save:

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত ৭৫ বছরের অভিনেত্রী সুরেখা সিক্রি। বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন বেশ কয়েক বছর ধরে। ২০১৮ সালে স্ট্রোক হওয়ার পর পক্ষাঘাত হয়ে যায় সুরেখার। ২০২০ সালে ফের ব্রেন স্ট্রোক। তার পর হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাঁকে। শুক্রবার ভোর রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিন বার জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী।

ব্রেন স্ট্রোক হয়ে সুরেখা হাসপাতালে ভর্তি থাকার সময়ই জানা যায়, অর্থাভাবে অভিনেত্রীর চিকিৎসায় সমস্যা হচ্ছে। সেই সময়ে তাঁর আবেদনে সাড়া দিয়ে এগিয়ে এসেছিলেন অভিনেতা সোনু সুদ, সুরেখার ‘বধাই হো’ ছবির সহ-অভিনেতা গজরাজ রাও এবং পরিচালক অমিত শর্মাও। কিন্তু হাসপাতালে ভর্তি হওয়ার আগে এক বারও নিজের অর্থকষ্টের কথা প্রকাশ্যে আনেননি বর্ষীয়ান অভিনেত্রী। বরং কাজে ফেরার জন্য সাহায্য চেয়েছিলেন।

মঞ্চ, ছোটপর্দা, বড় পর্দা— সবেতেই তাঁর যাতায়াত ছিল অনায়াস। বিখ্যাত হিন্দি ধারাবাহিক ‘বালিকা বধূ’-তে তাঁর অভিনয় দর্শকের মুগ্ধতা অর্জন করেছিল। ‘তমাস’, ‘মাম্মো’, ‘বধাই হো’, ‘জুবেদা’, নেটফ্লিক্সের ‘ঘোস্ট স্টোরিজ’— একাধিক ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে।

‘বধাই হো’-র জন্য শেষ বার জাতীয় পুরস্কার নিতে গিয়েছিলেন তিনি। সেই সময়ে তাঁর শরীর ভাল ছিল না। হুইলচেয়ারে বসে পুরস্কার গ্রহণ করেছিলেন সুরেখা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Death National Awards Surekha Sikri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE