×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১২ মে ২০২১ ই-পেপার

সুশান্তের মৃত্যুর তদন্ত এখনও শেষ হয়নি, তাগাদা দেওয়ায় জানাল সিবিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ ডিসেম্বর ২০২০ ১৯:৪৩
সুশান্ত সিং রাজপুত।

সুশান্ত সিং রাজপুত।

১৪৫ দিন পেরিয়ে গেল। মুম্বই পুলিশের কাছ থেকে তদন্তভার সিবিআইয়ের উপর বর্তানো হয়েছিল। কিন্তু কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই এখনও পর্যন্ত কোনও সুরাহা করতে পারল না। হতাশ সুশান্তের পরিবার ও অনুরাগীরা। সিবিআইয়ের দিকে তাকিয়ে আছে গোটা দেশ। দাবি তোলা হয়, অবিলম্বে তদন্ত প্রক্রিয়ার রিপোর্ট পেশ করা হোক।

বুধবার কেন্দ্রীয় সংস্থা জানাল, তাদের তদন্ত প্রক্রিয়া এখনও শেষ হয়নি। সমস্ত দিক থেকে তদন্ত চলছে। কোনও ছোট সূত্রকেও বাদ দেওয়া হচ্ছে না। অত্যাধুনিক প্রযুক্তির সাহায্য নিয়ে তদন্তে নামা হয়েছে। ডিজিটাল যন্ত্রের সাহায্য নিয়ে তথ্য উদ্ঘাটন করা হয়েছে। এমনকি ফেলে দেওয়া তথ্য ফের উদ্ধার করার চেষ্টা চলছে উন্নততর প্রযুক্তির সাহায্যে। সংস্থার আধিকারিকরা ইতিমধ্যেই এই প্রক্রিয়ার অঙ্গ হিসেবে দেশের একাধিক শহরে ঘুরে এসেছেন। যার মধ্যে রয়েছে আলিগড়, পটনা, মুম্বই, মানেসর, হায়দরাবাদ, ফরিদাবাদ।

রবিবার মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ একটি সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলেন, ‘‘গোটা দেশ সিবিআইয়ের দিকে তাকিয়ে রয়েছে। প্রায় পাঁচ মাস হতে চলল সুশান্তের তদন্ত মামলার দায়ভার দেওয়া হয়েছে কেন্দ্রীয় সংস্থাকে। এ বার তদন্তের ফলাফল সকলের সামনে রাখা উচিত। সুশান্ত আত্মহত্যা করেছেন, নাকি অন্য কোনও ভাবে তাঁর মৃত্যু হয়েছে, তা জানতে চাইছে সকলে।’’

Advertisement

আরও পড়ুন : নতুন বছরে আর কী কী বেনিয়ম করবেন নুসরত?

এ ছাড়া প্রধানমন্ত্রীর দফতরে চিঠি পাঠিয়ে তদন্ত প্রক্রিয়ার পরিস্থিতি জানতে চেয়েছেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্য স্বামী। এর পর প্রধানমন্ত্রীর দফতর থেকে সিবিআই-এ একই কারণে চিঠি পাঠানো হয়। বুধবার সেই উত্তরের জবাব দিল কেন্দ্রীয় সংস্থা।
গত অক্টোবর মাসে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস-এর এক দল চিকিৎসক সিবিআই-কে জানিয়েছিলেন, সুশান্তের মৃত্যুর কারণ বিষক্রিয়া বা হত্যা নয়। তার পরেও সরাসরি সংস্থার তরফে কোনও রিপোর্ট বা জবাব না পেয়ে অস্থির হয়ে উঠেছিল দেশ।

আরও পড়ুন : ফেলুদা করতে গিয়ে প্রথম ধূমপান, সৃজিতের কথায় ‘রিং’ ছেড়েছিলেন টোটা!

Advertisement