Advertisement
০৪ মার্চ ২০২৪
Sushant Singh Rajput Death Anniversary

সুশান্ত সিংহ রাজপুতের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে পুরনো স্মৃতিতে ভাসলেন দিদি শ্বেতা

মৃত্যুর তিন বছর পার সুশান্ত সিংহ রাজপুতের। প্রয়াত ভাইয়ের স্মৃতিতে ভাসলেন দিদি শ্বেতা কীর্তি সিংহ।

Sushant Singh Rajput’s sister Shweta Singh Kirti pens a note

অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত (বাঁ দিকে) দিদি শ্বেতা কীর্তি সিংহ (ডান দিকে) ছবি : সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১২:২১
Share: Save:

তিন বছর কেটে গিয়েছে। তা-ও সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর জট এখনও কাটেনি। মাত্র ৩৪-এ থমকে গিয়েছিল অভিনেতার ফিল্মি সফর। ‘কাই পো চে’, ‘ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’, ‘ব্যোমকেশ বক্সী’, ‘দিল বেচারা’র নায়কের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল তাঁর শোয়ার ঘর থেকে। ২০২০ সালের ১৪ জুন তারিখেই। সুশান্তের মৃত্যুর জন্য ইন্ডাস্ট্রির একাংশ দায়ী, এমন অভিযোগ উঠেছিল সে সময়। মৃত্যুর তিন বছর পরও পরিবারের কাছে টাটকা অভিনেতার স্মৃতি। তৃতীয় মৃত্যুবার্ষিকীতে সুশান্তের পুরনো কিছু জিনিস ঘেঁটে স্মৃতিচারণ করলেন দিদি শ্বেতা সিংহ কীর্তি।

অভিনেতার দিদি শ্বেতা থাকেন আমেরিকায়। প্রতি বছর সুশান্তের জন্মদিন ও মৃত্যুদিনে তাঁর নানা জানা-অজানা দিক তুলে ধরনের অনুরাগীদের কাছে। এই মৃত্যুবার্ষিকীতে অভিনেতার দিদি তাঁর সঙ্গে কথোপকথনে একটি ছবি দেন নিজের সমাজমাধ্যমের পাতায়। সেখানে দেখা যায়, দিদিকে তিনটে বই পড়ার কথা বলেছিলেন অভিনেতা। এ ছাড়াও সুশান্তের হাতে লেখা একটি নোটবুকের পাতার ছবি দেন শ্বেতা। সেখানে স্পষ্ট বোঝা যায় অভিনেতা মহাকাশ, পদার্থবিদ্যা, রোবোটিক্সের মতো বিষয় নিয়ে টুকরো টুকরো শব্দ লিখে রেখেছেন।

ভাইয়ের স্মরণে শ্বেতা লেখেন, ‘‘আই লভ ইউ ভাই। তোমার বুদ্ধিমত্তাকে সেলাম। প্রতিটা মুহূর্তে তোমাকে মিস্‌ করি। আমি জানি তুমি আমার জীবনের সঙ্গে জড়িয়ে আছ। তাই ওর পড়া কিছু বই পোস্ট করলাম। যাতে ও থেকে যায় সকলের মধ্যে ওর মতো করে।’’

সুশান্ত চলে যাওয়ার তিন বছর পার। এখনও যে প্রতিটা মুহূর্ত তাঁর ভাইকে মনে করেন, সে কথা তাঁর দিদির প্রতিটা পোস্টে স্পষ্ট। তাই তো টুকরো টুকরো ঘটনা, স্মৃতিগুলি আরও বেশি করে মনে চলে আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE