Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Sushmita Sen

এ বার একদম অন্য রূপ! রূপান্তরকামী সমাজকর্মীর জীবন ওয়েব সিরিজে় ফুটিয়ে তুলবেন সুস্মিতা

গৌরীর আত্মজীবনমূলক এই ওয়েব সিরিজ়টিতে ছ’টি পর্ব থাকবে। নিজের সাহস এবং মনের জোরকে সম্বল করে কী ভাবে গৌরী ‘দেশের প্রথম রূপান্তরকামী মা’ হয়ে উঠলেন, তা-ই তুলে ধরা হবে এই ওয়েব সিরিজে়।

 রূপান্তরকামী সমাজকর্মী গৌরী সবন্ত। সুস্মিতা সেন (ডান দিকে)।

রূপান্তরকামী সমাজকর্মী গৌরী সবন্ত। সুস্মিতা সেন (ডান দিকে)।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ১৪:৪৭
Share: Save:

দীর্ঘ বিরতির পর ফের পর্দায় দেখা যাবে সুস্মিতা সেনকে। খুব তাড়াতাড়ি ওয়েব সিরি়জ় ‘আর্যা’র তৃতীয় সিজ়নের নামভূমিকায় দেখা যাবে তাঁকে। তবে বাজারে জল্পনা এই যে, ‘আর্যা’ ওয়েব সিরিজের পাশাপাশি বড় প্রযোজনা সংস্থার ব্যানারে আরও একটি ওয়েব সিরিজ়ের মুখ্য চরিত্রে অভিনয় করতে চলেছেন প্রাক্তন ব্রহ্মাণ্ড সুন্দরীকে। আত্মজীবনীমূলক সেই সিরিজ়ে তাঁকে মহারাষ্ট্রের রূপান্তরকামী আন্দোলনের অন্যতম মুখ গৌরী সবন্তের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। সিরিজ়ের পরিচালনার দায়িত্বে থাকছেন মরাঠি পরিচালক রবি যাদব।

Advertisement

গৌরী সবন্তের নাম জন্মের পর ছিল গণেশ সবন্ত। মুম্বইয়ে রূপান্তরকামীদের আর্থ-সামাজিক মানোন্নয়ন-সহ নানা কাজের সঙ্গে যুক্ত ছিলেন গৌরী। ‘সখী চার চৌঘি ট্রাস্ট’ নামক সেবামূলক প্রতিষ্ঠানের কর্ণধারও এই রূপান্তরকামী। সবন্তের এই প্রতিষ্ঠান এইডসের সংক্রমণ রুখতে নানা পদক্ষেপ করে থাকে।

২০০১ সালে এক যৌনকর্মীর কন্যাসন্তানকে দত্তক নিয়ে রাতারাতি সংবাদ শিরোনামে চলে এসেছিলেন গৌরী। সেই কন্যাসন্তানের নাম রেখেছিলেন ‘গায়েত্রী’। সেই সময় তাঁকে ‘ভারতের প্রথম রূপান্তরকামী মা’-এর অভিধা দেওয়া হয়েছিল। গৌরীর প্রিয় ‘গায়েত্রী’ কিছু দিন আগেই একটি ছোট ভিডিয়োতে জানিয়েছিলেন, কী ভাবে তাঁকে তাঁর নতুন মা উদ্ধার করেছিলেন। সেই ভিডিয়োতে গায়েত্রী আরও জানিয়েছিলেন, তিনি আইনজীবী হিসাবে জীবনে প্রতিষ্ঠিত হতে চান এবং তাঁর রূপান্তরকামীদের লড়াইয়ে আইনি সহায়তা দিতে চান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.