Advertisement
০৪ মে ২০২৪
Sushmita Sen

পত্রিকার প্রচ্ছদ থেকে বাদ দেওয়া হত সুস্মিতাকে, কারণ কী? খোলসা করলেন অভিনেত্রী

স্পষ্টবক্তা হিসেবে মায়ানগরীতে তাঁর বিশেষ ‘সুখ্যাতি’ রয়েছে। কিন্তু এক সময় তার জন্য সমস্যায় পড়েছিলেন সুস্মিতা সেন।

Sushmita Sen reveals she was not featured on the magazine covers for this reason

সুস্মিতা সেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৯:২৫
Share: Save:

সম্প্রতি মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ় ‘তালি’। সিরিজ়ে এক জন রূপান্তরকামী সমাজকর্মীর চরিত্রে অভিনয় করেছেন সুস্মিতা সেন। বলিউডে পা রাখার পর থেকেই নিজের স্পষ্ট মতামতের জন্য সুস্মিতা জনপ্রিয়। তবে স্পষ্টবক্তা হওয়ার জন্য এক সময় তাঁকে মাশুলও গুনতে হয়েছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন যে, নব্বইয়ের দশকে একের পর বিনোদন পত্রিকার প্রচ্ছদ থেকে তাঁকে বাদ দেওয়া হয়েছে। অভিনেত্রীর মতে, এর নেপথ্য কারণ তাঁর ভাবমূর্তি। সেই সময় ইন্ডাস্ট্রিতে নাকি তাঁকে ‘নেতিবাচক অনুপ্রেরণা’ বলে মনে করা হত বলেই জানিয়েছেন সুস্মিতা। তাঁর কথায়, ‘‘তখন সমাজ আরও রক্ষণশীল ছিল। সেখানে সাহসী কিছু বলা মানেই তাকে খারাপ বলে দাগিয়ে দেওয়া হত।’’ এরই সঙ্গে প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী বলেন, ‘‘বলা হত, আমাকে যেন তাঁদের বাচ্চা এবং অন্যান্যদের সামনে না আনা হয়।’’

তবে এই বৈষম্য নিয়ে তাঁর মনে কোনও রকম খারাপ লাগা পুষে রাখেননি অভিনেত্রী। তাঁর পাল্টা প্রশ্ন, ‘‘কেউ যদি আমার বাক্‌স্বাধীনতাই কেড়ে নেয়, তা হলে আমার স্বাধীনতা বলতে আর কী রইল?’’ ভয় পেয়ে পিছিয়ে না গিয়ে এই ভাবে তিনি আরও স্পষ্টবাদী হয়ে উঠেছেন বলে বিশ্বাস করেন সুস্মিতা।

কয়েক বছর আগে ‘আরিয়া’ সিরিজ়ের মাধ্যমে অভিনয়ে প্রত্যাবর্তন করেন সুস্মিতা। কয়েক মাস আগে সিরিজ়ের তৃতীয় সিজ়নের শুটিং চলাকালীন হৃদ্‌রোগে আক্রান্ত হন অভিনেত্রী। হার্ট অ্যাটাকের পর অ্যাঞ্জিয়োপ্লাস্টি হয়েছে। তবে আপাতত সুস্থ হয়ে কাজে ফেরার জন্য প্রস্তুত সুস্মিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE