Advertisement
০৪ মে ২০২৪
Sushmita Sen's daughter gets trolled

১৪ বছরের মেয়ের পোশাক নিয়েও সমালোচনা! চুপ করে থেকেই যোগ্য জবাব দিলেন মা সুস্মিতা

রেনে ও আলিশা, দুই মেয়ের মা সুস্মিতা সেন। বড় মেয়ের বয়স ২৩, ছোট মেয়ের ১৪। সম্প্রতি ছোট মেয়ে আলিশাকে নিয়ে প্যারিসে গিয়েছিলেন সুস্মিতা। সমাজমাধ্যমের পাতায় ছবিও শেয়ার করেছেন প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী।

Sushmita Sen with her daughter Alisha.

মেয়ে আলিশার সঙ্গে সুস্মিতা সেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৮:৫৮
Share: Save:

প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী তিনি। বলিউডের নামজাদা অভিনেত্রীও। পাশাপাশি ব্যক্তিগত জীবনেও একাধিক মাইলফলক সিদ্ধান্তে জন্য বার বার চর্চায় উঠে এসেছেন সুস্মিতা সেন। একাধিক বার জীবনে প্রেম এলেও কখনও বিয়ের পিঁড়িতে বসেননি তিনি। নিজের শর্তে জীবনযাপন করেছেন। দত্তক নিয়েছেন দুই মেয়েকে, রেনে ও আলিশা। এক জনের বয়স এখন ২৩, অন্য জনের বয়স ১৪। আলিশাকে নিয়ে সম্প্রতি প্যারিসে ঘুরতে গিয়েছিলেন সুস্মিতা। লেখাপড়ার জন্য খুব শীঘ্রই বিদেশে চলে যাচ্ছে আলিশা। তার আগে একসঙ্গে ছুটি কাটালেন মা-মেয়ে। সমাজমাধ্যমের পাতায় একাধিক ছবি ও ভিডিয়ো সবার সঙ্গে ভাগ করে নিয়েছেন সুস্মিতা। তেমনই এক ভিডিয়োয় আলিশার পোশাক নিয়ে সমাজমাধ্যমের পাতায় নিন্দার ঝড়।

সাদা একটি পোশাক পরে প্যারিসের রাস্তায় দাঁড়িয়ে আলিশা। তার পাশেই রয়েছেন মা সুস্মিতাও। বিখ্যাত আইফেল টাওয়ারের সামনে দাঁড়িয়ে আনন্দে নাচ করছেন মা ও মেয়ে। ভিডিয়ো থেকেই স্পষ্ট, নিজের প্রথম প্যারিস ট্রিপ খুব উপভোগ করছে আলিশা। সে দিকে অবশ্য খেয়াল নেই নিন্দকদের। আলিশার পোশাক দেখে তা নিয়ে সমালোচনা করতেই ব্যস্ত তাঁরা। বছর ১৪ বয়স আলিশার। এখনও পর্যন্ত নাবালিকা সে। বিনোদন জগতেও পা রাখেনি সুস্মিতার ছোট মেয়ে। তার পরেও পোশাকের আড়ালে সামান্য বক্ষবিভাজিকা দেখা যাওয়ায় আলিশাকে উদ্দেশ্য কটু কথার ঝড় সমাজমাধ্যমের পাতায়। নেটাগরিকদের একাংশের প্রশ্ন, ‘‘মাত্র ১৪ বছর বয়সেই কেউ এমন খোলামেলা পোশাক কী করে পরতে পারে!’’ অনেকে আবার উপদেশের সুরে বলেছেন, ‘‘বাচ্চাকে বাচ্চাদের মতো পোশাক পরালেই দেখতে ভাল লাগে।’’

নিজের মেয়ের পোশাক নিয়ে সমালোচনার ঝ়ড় উঠলেও সমাজমাধ্যমে এখনও পর্যন্ত এই বিষয়ে মুখ খোলেননি সুস্মিতা। বরং আলিশার সঙ্গে সময় কাটাতেই ব্যস্ত অভিনেত্রী। আলিশা বিদেশে লেখাপড়া করতে যাওয়ার আগের সময়টুকু শুধু তার সঙ্গেই উপভোগ করতে চান সুস্মিতা। যদিও আলিশার পোশাক নিয়ে সমাজমাধ্যমের পাতায় এই ধরনের মন্তব্যের প্রতিবাদ করেছেন নেটাগরিকদের একাংশ। তাঁদের দাবি, যাঁরা এক জন নাবালিকাকে নিয়ে এমন কুরুচিকর মন্তব্য করছেন, তাঁদের কারণেই দেশের নারীরা নিরাপত্তার অভাবে ভোগেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sushmita Sen Aarya 3 Bollywood Bollywood Actress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE