Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Swara Bhasker

‘ভাই’ বিতর্কের সপাট জবাব! কী সাফাই স্বরা ভাস্করের রাজনীতিক স্বামীর?

সদ্য বিয়ে সেরেছেন অভিনেত্রী স্বরা ভাস্কর।বিয়ের আগে বর্তমান স্বামীকে নাকি ‘ভাই’ বলে ডেকেছিলেন তিনি। সেই বিতর্ক নিয়ে এ বার মুখ খুললেন স্বরার স্বামী ফাহাদ আহমেদ।

Photograph of Swara Bhasker and Fahad Ahmad.

‘ভাই’ বিতর্কে মুখ খুললেন স্বরার স্বামী, কী বললেন ফাহাদ আহমেদ? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৫৫
Share: Save:

গত সপ্তাহেই বিয়ে সেরেছেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। স্বামী, সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদ। আত্মীয়-পরিজনকে সাক্ষী রেখে ও বন্ধুবান্ধবের সান্নিধ্যে ১৬ ফেব্রুয়ারি ফাহাদের সঙ্গে আইনি মতে বিয়ে সারেন স্বরা। বিয়ে করেও বিতর্কের মুখোমুখি অভিনেত্রী। বিয়ের আগে নাকি বর্তমান স্বামীর সঙ্গে ‘ভাই’-এর সম্পর্ক ছিল তাঁর। সমাজমাধ্যমে দাবি সমালোচকদের। এ বার সেই বিতর্ক নিয়ে মুখ খুললেন স্বরার স্বামী, ফাহাদ। ‘‘সঙ্ঘ মনোভাবাপন্নরা এটা অন্তত মানলেন যে, হিন্দু-মুসলিম ভাই-বোন হতে পারেন!’’ টুইটারে সপাট জবাব ফাহাদের।

বলিপাড়ার রাজনৈতিক ভাবে সচেতন ও সরব শিল্পীদের মধ্যে অন্যতম স্বরা ভাস্কর। বিশেষত, বামপন্থা ঘেঁষা রাজনীতিতে বিশ্বাসী স্বরা। সিএএ ও এনআরসি বিরোধী আন্দোলন থেকে জামিয়া-কাণ্ড— সব ক্ষেত্রেই ময়দানে নেমে স্পষ্ট ভাষায় নিজের মতামত ব্যক্ত করেছেন অভিনেত্রী। জানিয়েছেন প্রতিবাদও। সেই রাজনীতির ময়দানেই ফাহাদের সঙ্গে বন্ধুত্ব স্বরার, সেখান থেকেই প্রেম। তার পর ফেব্রুয়ারিতে, প্রেমের মাসে গাঁটছড়া বেঁধেছেন অভিনেত্রী। তাঁর মতো রাজনীতিমনস্ক শিল্পীর এক জন রাজনীতিককে জীবনসঙ্গী হিসাবে বেছে নিতে দেখে অবাক হননি নেটাগরিকরা। তবে, তাতে বিতর্ক ও সমালোচনা পিছু ছাড়েনি অভিনেত্রীর। বিয়ের কয়েক সপ্তাহ আগে ফাহাদকে ‘ভাই’ বলে সম্বোধন করেছিলেন স্বরা। বিয়ের পরে সেই টুইট ভাইরাল হয় সমাজমাধ্যমে। সমালোচক, বিশেষত ডানপন্থীদের উগ্র ট্রোলিংয়ের শিকার হন স্বরা। ‘‘যাঁকে ‘ভাই’ বলেছেন, তাঁকেই কী করে বিয়ে করলেন?’’ ধেয়ে আসে এ রকম একাধিক তির্যক মন্তব্য। এ বার সেই সব বিতর্কিত মন্তব্যের উত্তর দিলেন স্বরার স্বামী। সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ টুইটারে লেখেন, ‘‘যাক, সঙ্ঘ মনোভাবাপন্নরা এটা অন্তত মানলেন যে, হিন্দু-মুসলিম ভাই-বোন হতে পারেন! আর স্বামী-স্ত্রীর মধ্যেই হাসি-ঠাট্টাও চলতে পারে!’’ টুইটের মাধ্যমে কটু কথা না বলেও যে হিন্দু-মুসলিম ঐক্য বিরোধীদের সপাট জবাব দিলেন ফাহাদ, তা বলাই বাহুল্য। ফাহাদের এই টুইট শেয়ার করেছেন স্বরা নিজেও।

ভিন্ন ধর্মে বিয়ের কারণে এমনিতেই চর্চায় রয়েছেন স্বরা ভাস্কর ও ফাহাদ আহমেদ। তবে সমাজমাধ্যমে ফাহাদ ও স্বরার কথোপকথনে বন্ধুত্বের ছাপ স্পষ্ট। ২ ফেব্রুয়ারি ফাহাদকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে মজার ছলে তাঁকে ‘ভাই’ বলে উল্লেখ করেছিলেন স্বরা। অভিনেত্রীর সেই টুইট ঘিরেই তরজা। তবে, তার পরেও নিজেদের মধ্যে ফুরফুরে মেজাজ বজায় রেখেছেন স্বরা ও ফাহাদ। বিতর্কের উত্তর দিতে গিয়েও সেই সৌহার্দ্যের বার্তাই দিলেন সমাজবাদী পার্টির যুবনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swara Bhasker Fahad Ahmad Bollywood Couple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE