Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

Swastika Dutta: নাচ শিখলেন স্বস্তিকা! ‘রাধিকা’-র খোলস ছেড়ে নতুন রূপে মেলে ধরলেন নিজেকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ অক্টোবর ২০২১ ২০:৫৫
স্বস্তিকা দত্ত।

স্বস্তিকা দত্ত।

তিনি নাচতে পারেন না। নাচতে যে বিশেষ ভালবাসেন, এমনও নয়। কিন্তু এ বার তিনিই নাচলেন।‘তিনি’ স্বস্তিকা দত্ত। দর্শকের সিংহভাগ যাঁকে চেনে ‘কী করে বলব তোমায়’ ধারাবাহিকের রাধিকা হিসেবে।

এই প্রথম গানের ভিডিয়োয় কাজ করলেন স্বস্তিকা। পরিকল্পনা এবং পরিচালনা জোনাই সিংহের। ‘রাধিকা’র খোলস ছেড়ে স্বস্তিকা নিজেকে মেলে ধরলেন নতুন আঙ্গিকে। আনন্দবাজার অনলাইনকে অভিনেত্রী বলেন, “আমি প্রস্তাব পেয়েই না করে দেব ভেবেছিলাম। আসলে গানের ভিডিয়ো বললেই প্রথম আইটেম গানের কথাই মাথায় আসে। কিন্তু কোন গানে কাজ করব, তা জানার পরে আর নিজেকে আটকাতে পারিনি।” এর পরে আর প্রশ্ন করতে হয়নি তাঁকে। স্বস্তিকার গলায় নিজে থেকেই উচ্ছ্বাস, “স্বপ্না চক্রবর্তীর ‘ঠাকুর জামাই এল বাড়িতে’ গানটিকে নতুন ভাবে তুলে ধরা হবে। এমন গানে কাজ করার সুযোগ ছাড়ি কী করে!”

গানটি গেয়েছেন 'সারেগামাপা' খ্যাত হৃতি টিকাদার। সোম চক্রবর্তীর সুর এবং সোহম মজুমদারের কথার সঙ্গেই মিশিয়ে দেওয়া হয়েছে স্বপ্না চক্রবর্তীর জনপ্রিয় লোকসঙ্গীতের কিছু পঙক্তিকে। বর্ষীয়ান গায়িকা নিজেও উচ্ছ্বসিত এই গান শুনে। এই কাজের সঙ্গে জড়িত সকলকেই শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

ধারাবাহিক শেষ করেই আন্তর্জাতিক প্রযোজনায় কাজ। সৌজন্যে এই গানের ভিডিয়ো। গানের কিছু অংশ শ্যুট হয়েছে বিদেশে। স্বস্তিকা যদিও পুরো কাজটি সেরেছেন শহরেই। “সুদর্শনদা, মানে সুদর্শন চক্রবর্তীর পরিচালনায় কাজ করলাম। আমার কাছে এটা বড় পাওনা। আমাকে কিন্তু নাচিয়ে ছেড়েছে”, কথা শেষের আগেই হেসে ফেললেন স্বস্তিকা।

Advertisement
নতুন অভিজ্ঞতা স্বস্তিকার।

নতুন অভিজ্ঞতা স্বস্তিকার।


পোশাক শিল্পী অভিষেক রায়ের তৈরি শাড়িতে দেখা যাবে স্বস্তিকাকে। একেই কখনও নাচ করেননি, তায় আবার শাড়ি! স্বস্তিকার গলায় খুনসুটি, “শাড়ি পরে আমি যদিও এক জায়গাতে দাঁড়িয়েই নেচে গিয়েছি।”

১৯ অক্টোবর রাত ৮টা নাগাদ গান মুক্তি পাবে ইউটিউবে। পরীক্ষা তো আগেই দিয়ে ফেলেছেন। এ বার ফল পাওয়ার অপেক্ষায় স্বস্তিকা।

আরও পড়ুন

Advertisement