Advertisement
১১ মে ২০২৪
Swastika mukerjee

Swastika Mukherjee: ‘একা মা’-এর সন্তান, শহরের বহু স্কুল অন্বেষাকে ভর্তি নেয়নি! বিস্ফোরক স্বস্তিকা

আবার বিয়ে করবেন স্বস্তিকা? এমন প্রশ্নও রেখেছিলেন শাশ্বত। উত্তর দিতে অভিনেত্রী বিন্দুমাত্র দ্বিধায় ভোগেননি। তাঁর সাফ জবাব, না!

স্বস্তিকা  মুখোপাধ্য়ায়

স্বস্তিকা মুখোপাধ্য়ায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১৫:০৮
Share: Save:

স্বস্তিকা মুখোপাধ্যায় মানেই ‘আনকাট’! যা জানাবেন স্পষ্ট জানাবেন। যা বলবেন তাতে রাখঢাক থাকবে না। বিয়ে, প্রেম, অভিনয়, সন্তান- সব নিয়েই বরাবর অনায়াস, অকপট নায়িকা। সেই স্বস্তিকা মুখোমুখি শাশ্বত চট্টোপাধ্যায়ের। জি বাংলার এক সাক্ষাৎকার ভিত্তিক অনুষ্ঠানে। সেখানেই অভিনেতা-সঞ্চালক তাঁকে কথায় কথায় জিজ্ঞেস করেন, ১৭ বছর আগে ‘একা মা’ হওয়া কি বেশি কঠিন ছিল? অভিনেত্রীর উত্তর সঞ্চালককে নগ্ন বাস্তবের মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে।

শাশ্বত জানতে চান, একা মা তখনকার দিনে কি বেশি সমস্যার সম্মুখীন হতেন? স্বস্তিকা সপাটে বলেন, ‘‘অন্বেষাকে স্কুলে ভর্তি করানোর সময়ে সব থেকে বেশি অসুবিধার মুখোমুখি হয়েছি। স্কুলের নোটিস বোর্ডে লেখা থাকত, মা-বাবা দু’জনকেই আসতে হবে। আমি সেখানে মেয়েকে নিয়ে একাই যেতাম। শহরের বহু স্কুল এই কারণে ভর্তি করেনি ওকে। ‘একা মা’-এর সন্তান বলে!’’

একাধিক জায়গা থেকে এই অভিজ্ঞতার পরে স্বস্তিকা মেয়েকে স্কুলে ভর্তির সময়ে বাবা সন্তু মুখোপাধ্যায়কে নিয়ে যেতেন। অধ্যক্ষের সঙ্গে কথা বলার জন্য। সব শোনার পরে অধ্যক্ষ বলতেন, ‘‘ঠিক আছে এ বছর হল না। পরের বছর আবার চেষ্টা করবেন।’’ স্বস্তিকার প্রশ্ন, বাবা উপস্থিত নেই বলে একা মায়ের সন্তানেরা এ ভাবেই বছর বছর চেষ্টা করে যাবে?

আবার বিয়ে করবেন স্বস্তিকা? এমন প্রশ্নও রেখেছিলেন শাশ্বত। উত্তর দিতে গিয়ে অভিনেত্রী বিন্দুমাত্র দ্বিধায় ভোগেননি। তাঁর সাফ জবাব, না! তার পরেই সবিস্তার বলেন, ‘’১৭ বছর পরেও আইনি বিচ্ছেদ হয়নি। ফলে, বিয়ে সম্ভব নয়। তা ছাড়া, যে লড়াই তিনি ১৭ বছর ধরে লড়ে উঠলেন, আবার সেই একই যুদ্ধে নামবেন!’’ নায়িকার প্রশ্ন, যদি একটা সময়ের পরে নতুন সঙ্গীর সঙ্গে আর থাকতে ভাল না লাগে? তার থেকে পছন্দের মানুষের সঙ্গে থাকতে কোনও আপত্তি নেই তাঁর। কিন্তু আইনি প্যাঁচে আর জড়াবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swastika mukerjee daughter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE